Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে প্রতিবন্ধী হত্যার ঘটনায় তরুণলীগ নেতা আটক
Arrest
প্রতীকী ছবি

হাজীগঞ্জে প্রতিবন্ধী হত্যার ঘটনায় তরুণলীগ নেতা আটক

প্রতিবন্ধী ভাতার টাকা জন্য খুন হতে হয়েছে দৃষ্টি প্রতিবন্ধী নুরুল ইসলাম পাটওয়ারী (২২) নামের এক যুবককে। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কুল-এন্নাতলী গ্রামে। মঙ্গলবার(২৮ মে) সকালে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। এ ঘটনায় কাউসার আলম নামের এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

প্রতিবন্ধী নুরুল ইসলামের পিতা আবুল বাসার জানান, আমরা প্রতিবন্ধী ভাতার জন্য টাকা দিয়েও ভাতা পাইনি। ওই ভাতার ঘটনা নিয়ে আমার ছেলে প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে তরুনলীগ নেতা কাউছারসহ তার সহযোগিরা হুমকি-ধমকি দেয়। সেই কথা তারা রেখেছে, আমার ছেলেকে খুন করে। এ ঘটনায় নিহতের বাবা আবুল বাসার বাদি হয়ে একটি হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

এ বিষয়ে ইউনিয়ন তরুণলীগের সভাপতি কাউছার হোসেন বলেন, ইভটিজিংয়ের ঘটনায় শালিসি বৈঠক হবার কথা ছিল। পরে নুরুল ইসলামের বাড়ির লোকজন বিষয়টি সমাধান করার আশ্বাস দেয়। তারপর আমি হাজীগঞ্জ বাজারে চলে আসি। রাত দেড়টায় বাসায় গিয়েছি। তারা আমার কাছে কোন টাকা দেয়নি। আওয়ামী লীগের এক সাংগঠনিক নেতার কাছে দিয়েছে। আমি নুরুল ইসলামের হত্যার ঘটনায় জড়িত নই।

নিহত প্রতিবন্ধি নুরুল ইসলামের এক ভিডিও সাক্ষাতকালে দেখা গেছে, ওই তরুণ লীগ নেতা কাউছার হোসেনকে প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য ২৭’শ টাকা দিয়েছে। তারপরও কার্ড না পাওয়ায় ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিজির কাছে অভিযোগ দিয়েও সুরাহ পায়নি বলে ভিডিওতে দেখা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন জানান, এ ঘটনায় থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ও উপ-পরিদর্শক জাফর আহমেদ, ফারুক হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছি।

নিহতের মৃতদেহ ময়না তদন্ত তৈরি করা হয়েছে। শরীরে কোন জখম নেই। ধারণা করা হচ্ছে তাকে পানিতে ডুবিয়ে মারা হয়। আমরা ঘটনাস্থল থেকে একটি চশমা উদ্ধার করেছি।

স্টাফ করেসপন্ডেট
২৮ মে ২০১৯