Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ছেঙ্গারচর মডেল উবি সরকারি হওয়ায় আনন্দ র‌্যালি
Matlab-uttar-pic

মতলব উত্তরে ছেঙ্গারচর মডেল উবি সরকারি হওয়ায় আনন্দ র‌্যালি

দীর্ঘ প্রতীক্ষার পর জাতীয়করণ হলো মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়। নাম পরিবর্তন হয়ে এখন ‘ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়। স্কুলটি সরকারি হওয়ার আনন্দকে স্বরণীয় করতে রাখতে শিক্ষক, শিক্ষার্থী ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ আনন্দ র‌্যালি করেছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকাল ১১ ঘটিকার সময় ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ থেকে আনন্দ র‌্যালিটি বের হয়ে ছেংগারচর পৌরসভা ও স্থানীয় এলাকার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। শিক্ষার্থীরা বিভিন্ন ¯েøাগানে র‌্যালিটি আনন্দ মূখর করে তোলেন। ‘ছেঙ্গারচর মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন, ছেঙ্গারচর স্কুল সরকারি করণ ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরীর দুই নয়ন, এ ¯েøাগানে মূখরিত হয়ে ওঠে ছেংগারচর এলাকা। র‌্যালিটি বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে স্কুল ক্যাম্পাসে এসে শেষ হয়। র‌্যালিতে সকল শিক্ষক, গর্ভনিং বডির সদস্যবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাববকবৃন্দ অংশগ্রহন করেন। র‌্যালি শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আবুল কালামের পরিচালানায় বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান ঢালী, আওয়ামীলীগ নেতা অলিউল্লাহ সরকার, ম্যানেজিং কমিটির সদস্য মো. কামাল হোসেন খান, সিনিয়র শিক্ষক আব্দুল হক খান প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করছেন। শিক্ষা জাতীয়করণ তারই একটি উদাহরণ। শেক হাসিনা একমাত্র বঙ্গবন্ধু কন্যা বিধায় স্কুল সরকারিকরণ সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা আরো উন্নত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান ও দীর্ঘায়ু কামনা করেন। বক্তারা আরও বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির ঐকান্তিক প্রচেষ্টায় ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় সরকারি হয়েছে। আমরা তার এ অবদান কখনো ভুলতে পারবো না। আমরা মন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করি।

আরো উপস্থিত ছিলেন, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ সোহরাব হোসেন, মোঃ বদিউল আলম ঢালী, ছেংগারচর পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ভুইয়া, মোঃ রুহুল আমিন প্রধান, আঃ কাদির প্রধান,দিদার মোল্লা, বিদ্যালয়ের সিনিয়র গোলাম সারোয়াযার (চলতি দায়িত্ব), সিনিয়র শিক্ষক আয়েত আলী, মাওলানা কবির আহম্মেদ, ইউনুস আলী সরকার,নূর মোহাম্মদ,নার্গিস আক্তার গোলাম মোস্তফা, মো. শাহীন মিয়া,উম্মে সালমা মল্লিকা, রুমা আক্তার, কমল বাবু, আইয়ুব আলী,জহির রায়হান, আবুল কালাম, আফজাল খান,রাবেয়া আক্তার, জাকিয়া আক্তার, মোহসিন মিয়া, সালা উদ্দিন, পৌর আ’লীগ নেতা আনুসুল হক, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক আহবায়ক সাইফুল ইসলাম প্রধান,উপজেলা পরিহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শামীম প্রধান, পৌর যুবলীগ নেতা মারফত আলী মজুমদারসহ সকল শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় ও মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়’সহ দেশের ২১ বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। গত বুধবার (১১ এপ্রিল) মন্ত্রণালয় এসব প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপির সার্বিক প্রচেষ্টায় ও সহযোগিতায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় ও মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়’ কে সরকারিকরণ করেছেন।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল

Leave a Reply