Home / উপজেলা সংবাদ / কচুয়ায় শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ৮ জন জেলহাজতে

কচুয়ায় শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ৮ জন জেলহাজতে

চাঁদপুর টাইমস, কচুয়া:

কচুয়ায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আট যুবলীগকর্মী কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁদপুরের জেষ্ঠ্য বিচারিক হাকিম রাজিব কুমার বিশ্বাসের আদালতে তাদের হাজির করা হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, মামলার প্রধান তিন আসামি মনির, ফারুক ও লিটনকে হাজীগঞ্জ ও কচুয়ায় পুলিশের বিশেষ সেলে নিয়ে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়।

হাজীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আব্দুল হানিফ আসামিদের জিজ্ঞাসাবাদের বিষয়টি বাংলামেইলকে জানিয়েছেন।

পুলিশ জানায়, আটক যুবলীগকর্মী মনির হোসেন, ফারুক হোসান, মো. লিটন, মোজাম্মেল হোসেন, পপি আক্তার, ওয়াজি উল্যাহ, সবুজ ও আলাউদ্দিন শিক্ষার্থীদের ওপর হামলার মূলহোতা। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাদের প্রত্যেককে সাত দিন করে রিমান্ডের আবেদন করে। আদালত রিমান্ড শুনানির জন্য তারিখ নির্ধারণ করে সবাইকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে, সোমবার রাতে মামলার দুই নম্বর এজাহারভুক্ত আসামি ফারুক হোসেন কচুয়া থানায় আত্মসমর্পণ করেন। ফারুক আত্মসমর্পণ করলে তার মা নূরজাহান ও বোন সাবানা এবং ঘটনার সঙ্গে সম্পৃক্ত না থাকায় ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্র মো. ইমরান হোসেনকে ছেড়ে দেয় পুলিশ।

এদিকে, অজানা আতঙ্কে মঙ্গলবারও শিক্ষার্থীরা বিদ্যালয়ের যায়নি। শিক্ষকরা কেউ কেউ উপস্থিত হলেও রাজনৈতিক চাপে কোনো কথা বলেননি।

উল্লেখ্য, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের জন্য চাঁদা না পেয়ে স্থানীয় যুবলীগকর্মী মনির, ফারুক ও লিটনসহ একদল যুবক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সরকার ও সহকারী শিক্ষক ফজলুর রহমানকে লাঞ্ছিত করেন। এর প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা রোববার বিক্ষোভের প্রস্তুতি নিলে তাদের ওপর হামলা চালায় যুবলীগকর্মীরা। এতে অর্ধশত শিক্ষার্থী আহত হয়।

চাঁদপুর টাইমস- এমএস/ডিএইচ/2015।