Home / উপজেলা সংবাদ / কচুয়া / মেলা আমাদের হারিয়ে যাওয়া সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতিচ্ছবি
মেলা

মেলা আমাদের হারিয়ে যাওয়া সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতিচ্ছবি

কচুয়ায় মাসব্যাপী শিল্প ও পণ্য মেলা বর্ণাঢ্য উদ্বোধন করা হয়েছে। কচুয়া প্রেসক্লাবের আয়োজনে বুধবার দুপুরে কচুয়া পৌরসভার পুরাতন ঈগল বাসস্ট্যান্ড সংলগ্ন মাঠে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলাটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি।

এসময় তিনি বলেন, মেলা আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতিচ্ছবি। গ্রাম বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের মধ্যে অন্যতম হলো গ্রাম্যমেলা। মানুষের ধূসর,নিরানন্দ এবং একঘেয়ে গ্রাম্যজীবনে মেলা আনন্দের জোয়ার নিয়ে আসে।

তিনি আরো বলেন, গ্রাম্যমেলায় গ্রামীণ জীবনের রূপবৈচিত্র্য সুন্দরভাবে ফুটে উঠে। মেলার মাধ্যমে পুরনো সংস্কৃতি ও গ্রামীণ ঐতিহ্য ফিরিয়ে আনে।

কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুজন পোদ্দারের পরিচালনায় মেলা উদ্ধোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির,পৌর মেয়র নাজমুল আলম স্বপন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা নিবার্হী অফিসার নাজমুল হাসান, এসিল্যান্ড ইবনে আল জায়েদ, কচুয়া থানার ওসি ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ্ব জাবের মিয়া,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহজালাল প্রধান জালাল , কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আবুল হোসেন প্রমুখ।

এসময় কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ,সুধীজন,দর্শনার্থী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১ ফেব্রুয়ারি ২০২৩