Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে অগ্নিকাণ্ড : ক্ষয়ক্ষতি ‘৬০ লাখ’
মতলব দক্ষিণে অগ্নিকাণ্ড : ক্ষয়ক্ষতি ‘৬০ লাখ’

মতলব দক্ষিণে অগ্নিকাণ্ড : ক্ষয়ক্ষতি ‘৬০ লাখ’

চাঁদপুরের মতলব দক্ষিণ পূর্ব বাজারে শনিবার (১৪ মে) রাতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। এতে মুদি ও কাপড়ের দোকানসহ ২টি গোডাউন পুড়ে যায়।

স্থানীয় জনগণের সহায়তায় আগুন  নিয়ন্ত্রণে আসলে রক্ষা পায় বসতঘরসহ আরো বহু দোকান।

অগ্নিকান্ডে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

সরেজমিনে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজারের পূর্ব বাজার টিনপট্টি এলাকায় শনিবার রাত আনুমানিক সাড়ে ১১ টায় মুদি মালের ব্যবসায়ী ফজলুল হক বেপারীর দোকানের বাহিরে ধোঁয়া ও আগুন দেখতে পায় স্থানীয় পারুল নামে এক মহিলা।

তার চিৎকারে আশ -পাশের লোকজন ও বাজারের শাহী মসজিদের মাইকের ঘোষণায় শত শত মানুষ আগুন নেভাতে ছুটে আসে।

এরই মধ্যে আগুনের লেলিহান শিখা মুদি দোকান থেকে পাশের  কাপড়ের দোকানে এবং দু’টি গোডাউনে ছড়িয়ে পড়ে। কাপড়ের দোকানদার হাফেজ তার মালামাল কিছু রক্ষা করতে পারলেও মুদি দোকান ও গোডাউনে থাকা সব কিছুই পুড়ে যায়।

অগ্নিকান্ড কিভাবে ঘটলো তা নিয়ে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি। তবে কেউ কেউ বলছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত্র হতে পারে।

আগুন নিভাতে গিয়ে ১০/১২ জন আহত হয় বলে জানা গেছে।  আগুন নিয়ন্ত্রণে আসার পরই রাত সাড়ে ১২টার পর চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনার স্থলে এসে উপস্থিত হয়।

ব্যবসায়ী সাগর বলেন,  মূলত: পাইকারী  ব্যবসা করি। দোকান ও গোডাউনে থাকা মালামালের মূল্য ৬০ লাখ টাকার চেয়েও  বেশি হতে পারে। খবর পেয়ে রাতেই মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মো. শহিদুল ইসলাম ঘটনার স্থল পরিদর্শন  করেছেন এবং ক্ষতিগ্রস্তদের তালিকা জেলা প্রশাসকের নিকট প্রেরণ করবেন বলে জানিয়েছেন।

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট :  আপডেট বাংলাদেশ সময় ২:২৫ পিএম,  ১৫ মে  ২০১৬, রোববার

ডিএইচ

Leave a Reply