Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত
মতলব উত্তরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত

মতলব উত্তরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত

চাঁদপুরের মতলব উত্তর কলাকান্দা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মিলারচর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে শনিবার (২৩ জুন) ২ টার সময় অগ্নিকান্ডে একটি বসতঘর ভস্মিভূত হয় । উপজেলার কলাকান্দা গ্রামের আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজীর ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ সময় বসতঘরে থাকা জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। তবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজী ঢাকায় ছিলেন। তিনি অবিবাহিত।

এদিকে এ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরির্দশন করেন,স্থানীয় করাকান্দা ইউপি চেয়ারম্যান আ. ছোবহান সরকার । রোববার সকালে তিনি ওই ওয়ার্ডের ইউপি সদস্যকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ইউনিয়রন পরিষদের সচিব শ্যামল চন্দ্র দাস ও সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে ইউপি চেয়ারম্যান আ. ছোবহান সরকার সুভা ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কথা বলেন। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকার এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে পূর্নবাসন আর্থিক সাহায্যের আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, এ ঘটনাটির সর্ম্পকে খোঁজখবর নেয়া হচ্ছে। তাদের পারিবারিক যে বিরোধ সেটি শান্তিপূর্ণভাবে মিমাংসা করা হবে। আমি ইউনিয়নবাসীর সুখে,দুঃখে সবসময় পাশে ছিলাম আজীবন পাশে থাকবো – ইনশাল্লাহ।

সরেজমিনে জানাযায়, শনিবার রাত ২টার সময় কে বা কারা উপজেলার মিলারচর গ্রামের আ. সাত্তার মিয়াজীর ছেলে আ. আজিজ মিয়াজীর ঘরে পূর্ব শত্রুতার জের ধরে এ অীগ্নকান্ডের সূত্রপাত ঘটায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বসতঘরের পাশে থাকা মৃত আলী আকবর মিয়াজীর বসত ঘরটিও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে।

দীর্ঘদিন ধরেই তাদের মধ্যে পারিবারিক ঝগড়া-বিবাদ ও কলহ বিদ্যমান রয়েছে। এ নিয়ে ওই বাড়িতে বহুদিন ধরেই বহিরাগত যুবকদের আনাগোনা ছিলো বলে স্থানীয়রা জানায়। এ অগ্নিকান্ড ঘটনাটি পূর্ব শত্রুতার জের ধরে ঘটেছে বলে প্রাথমিক ধারণা করছে স্থানীয়রা।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল
২৩ জুন ২০১৯