Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে আনসার ও ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ
আনসার ও ভিডিপি কর্মকর্তার ঘুষ-দুর্নীতি নিয়ে অভিযোগ

মতলবে আনসার ও ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ

মতলব দক্ষিণের আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদা বেগমের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

বিভিন্ন সময়ে ইউপি নির্বাচনি কেন্দ্র ও পূজামন্ডপে আনসার নিয়োগে প্রত্যেক সদস্যদের কাছ থেকে উৎকোচ নেয়ার অভিযোগ উঠেছে।

এর ঘটনার সাথে ভারপ্রাপ্ত আনসার কমান্ডার ও তার স্বামী ও নারায়ণপুর ইউনিয়নের ভিডিপি দল নেতা কবির হোসেন জড়িত রয়েছে বলে জানা গেছে।

ভুক্তভোগী থানা কমান্ডার মো.সুরুজ মিয়া, কমান্ডার সেকান্দর খান, আলী আজ্জম, এপিসি মান্নান সদস্য ,আ. মান্নানসহ আরো অনেকের স্বাক্ষর নিয়ে এ ব্যাপারে আনসার কমান্ডার মো: ছাদেক উল্ল্যাহ মিয়াজী বাদী হয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা পরিচালকের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করে।

অভিযোগে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলা আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদা বেগম ও তার স্বামী হালিম পাটোয়ারীর কর্মকান্ড সম্পর্কে সর্তক করে দেন জেলা কমান্ড্যান্ট।

সর্তকতা উপেক্ষা করে তারা স্বামী স্ত্রী মিলে কবির হোসেন নামক বিডিপি দল নেতার মাধ্যমে একটি ইউনিয়নের ৯ কেন্দ্রের আনসার সদস্যদের কাছ থেকে ৪৫ হাজার ৯শ’ টাকা হাতিয়ে নেয়।

এ ছাড়া গত ইউপি নির্বাচন ও স্বাদীয় দুর্গা পুজায় দায়িত্ব পালনকৃত প্রতি গ্রপের সকল সদস্যদের কাছ থেকে ৫ হাজার টাকা এবং পুজামন্ডপে দায়িত্ব পালকৃত প্রত্যেক সদস্যদের কাছ থেকে ৫ শ’ টাকা করে হাতিয়ে নেয় তারা।

খাদেরগাও ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩১ অক্টোবর আইনগত জটিলতার কারণে নির্বাচন বন্ধ হয়ে যায়। কিন্তু ওই নির্বাচনে ৯টি কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য আনসার সদস্যদের নাম তালিকা চুড়ান্ত করা হয়। নির্বাচনের দায়িত্ব পালনের পূর্বেই প্রতি কেন্দ্রের আনসার সদস্যদের কাছ থেকে ৫ হাজার ১ শ’ টাকা করে ৯টি কেন্দ্রের ৪৫ হাজার টাকা হাতিয়ে নেয় ভারপ্রাপ্ত আনসার ও ভিডিপি কর্মকর্তা রাশেদা বেগম।

নারায়ণপুর ইউনিয়নের ভিডিপি দল নেতা কবির হোসেনের মাধ্যমে ওই টাকাগুলো আদায় করা হয়।

অভিযোগকারী আনাসার কমান্ডার মো. ছাদেক উল্ল্যাহ মিয়াজী জানান, উপজেলা ভারপ্্রাপ্ত আনসার ও ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে আনসার সদস্যদের কাছ থেকে ঘুষ নেয়ার বিষয়ে জেলা কমান্ড্যান্টের নিকট অভিযোগ করে কোনো প্রতিকার না পাওয়ায় আমি মহা পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেছি।

অভিযোগের প্রেক্ষিতে জেলা কমান্ড্যান্ট লুৎফর রহমানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। পরবর্তিতে ২২ নভেম্বর সকালে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে তদন্ত হয়।

এ ব্যাপারে জেলা কমান্ড্যান্ট লুৎফর রহমান সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি ব তথ্য জানার থাকলে ফরমের মাধ্যমে আবেদন করার শর্তে কিছু জানাতে অস্বীকার করেন।

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ২৪ নভেম্বর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply