Home / তথ্য প্রযুক্তি / চাঁদপুর আইটি কম্পিউটার সিটি’র যুগপূর্তি
it-Computer-ct

চাঁদপুর আইটি কম্পিউটার সিটি’র যুগপূর্তি

চাঁদপুর আইটি কম্পিউটার সিটির এক যুগ পূর্তিতে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে র‌্যালি ও আলোচনা সভা চাঁদপুর উপজেলা অডিটরিয়ামে শুক্রবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপি কর্মসূচির মধ্যে সকালে প্রতিষ্ঠানের পরিচালক সাইফুল ইসলাম নিরবের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি বাসস্ট্যান্ড থেকে চাঁদপুর কুমিল্লা মহাসড়ক হয়ে সদর উপজেলা অডিটরিয়ামে এসে মিলিত হয়।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মাদ নাছির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় ফোন লাইভে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

তিনি বলেন, আইটি কম্পিউটার সিটির প্রশিক্ষণার্থীরা তাদের যোগ্যতার স্বাক্ষর রেখে দেশকে এগিয়ে নিয়ে যাবে। প্রতিষ্ঠানটি এক যুগ পার করেছে। এর সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রতিষ্ঠানের পরিচালক সাইফুল ইসলান নিরবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসনের সহকারী প্রোগ্রামার মোহাম্মদ হারুনুর রশিদ।

তিনি বলেন, আইসিটিতে যারা পর্যাপ্ত শ্রম ও মেধা ব্যয় করে তারা সফল হয়। দেশের সকল বিভাগেই আইসিটি প্রয়োজন। আইটিতে দক্ষ ব্যক্তিরা সরকারি-বেসরকারি সকল স্থানে মূল্যায়িত হয়। বেকার দূরীকরণে আইটির ভূমিকা ব্যাপক।

বিশেষ অতিথির মধ্যে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কারিগরি স্কুল এন্ড কলেজের কম্পিউটার বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মোঃ শরিফুর রহমান এবং ঢাকা তেজগাঁও কলেজের মোহাম্মদ শাহজালাল উদ্দিন আহম্মেদ ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানটির প্রথম প্রশিক্ষণার্থী চাঁদপুর টাইমসের নির্বাহী সম্পাদক দেলোয়ার হোসাইন, প্রশিক্ষক আব্দুল্লাহ আল মামুন, ওয়েব ডিজাইনার আবদুল আজিজ, মার্কেটিং ম্যানেজার সাইফুল ইসলাম ফয়সাল ও প্রশিক্ষক জনাব আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

দিনব্যাপি আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন মোহনা শিল্পীগোষ্ঠি। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী, অভিবাক, সাংবাদিক ও সুধীজন।

পরে অতিথিসহ উপস্থিত প্রাক্তন প্রশিক্ষণার্থীদেরকে সৌজন্য উপহার তুলে দেন আইটি কম্পিউটার সিটি পরিবার।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply