Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার কাজ চলছে : ত্রাণমন্ত্রী
Maya Relief Minsiter
ফাইল ছবি

মতলবের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার কাজ চলছে : ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, মতলবের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার কাজ চলছে। প্রতিটি রাস্তা ঘাট এখন পাকাকরণ করা হয়েছে। মতলব সেতুর কাজ শেষ পর্যায়ে। আর কিছু দিন পরই চলাচল শুরু হবে।

শুক্রবার ( ২৭ এপ্রিল) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে ষাটনল ইউনিয়নের উন্নয়ন সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথা গুলো বলেন।

ত্রাণ মন্ত্রী বলেন,একটি দেশের সফল উন্নয়নের ধারা বজায় রাখতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। আওয়ামী লীগ টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকার কারণে বাংলাদেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। তার প্রমাণ আমরা দেখছি ও আন্তর্জাতিক অর্থনীতিবিদরাও বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। উন্নয়নশীল দেশ থেকে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করাসহ দেশের সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারো বিজয়ী করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় এটা এখন সবাই উপলব্ধি করতে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রীর আসনে বসাতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বিশ্বের ১০০ প্রভাবশালী নেতার কাতারে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রয়েছেন। এ সম্মান ও মর্যাদা ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

মতলবের উন্নয়ন তুলে ধরে মন্ত্রী বলেন, মতলবের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক ভবন হয়েছে। কলেজ, স্কুল ও প্রাথমিক বিদ্যালয়গুলোতেও অত্যাধুনিক শিক্ষা ব্যবস্থা চালু করে দিয়েছে আওয়ামীলীগ সরকার। মতলবের এক সময়ের অন্ধকার ঘুটঘুটে রাস্তাঘাট এখন সৌরবিদ্যুতে আলোয় ঝলমল করছে। মতলবে অর্থনৈতিক জোন ও আইসিটি পার্কের নির্মাণ কাজ খুব দ্রæত শুরু হবে। আশা করি কালীপুর-ভবেরচর ব্রীজের কাজও দ্রæত শুরু হবে। এ ব্রীজটি হয়ে গেলে মাত্র ৪-৫০ মিনিটেই মতলবের জনগন ঢাকা পৌছে যাবে। আমি ও আমার পরিবার মতলববাসীর কাছে কিছু চাওয়ার নেই। আমরা শুধু দিয়ে যাব। আমি শুধু মতলববাসীর দোয়া চাই। মতলব বাসীকে সেবা করার সুযোগ চাই সকলের কাছে। মতলববাসীর সেবায় আমি ও আমার পরিবারের জীবন উৎসর্গ করে দিবো।

উন্নয়ন সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট শিক্ষানুরাগী সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশের উন্নয়ন করছেন, যেভাবে দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন। তার নেতৃত্বে যেভাবে দেশ বদলে গেছে, সে কারণে দেশের জনগণ ভোটের মাধ্যমেই ইনশা আল্লাহ শেখ হাসিনাকে আজীবন ক্ষমতায় রাখবেন। তিনি আরোও বলেন,’আওয়ামী লীগ সরকারের সময়ই দেশের উন্নয়ন হয়। বর্তমান সরকার ক্ষমতায় আছে বলেই মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। মানুষের মুখে হাসি ফুটেছে।

ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারী চৌধুরী সোহেল ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু হানিফ সরকারের যৌথ সঞ্চালনায় উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওচমান গনি পাটওয়ারী, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক শাহজাহান শিকদার, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি মনজুর আহমদ, জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি এ্যাড. হুমায়ুন কবীর, গজারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোঁতা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণা, ছেঙ্গারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, ঢাকা মহানগর উত্তর এর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোবাশ্বের চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মিনহাজ উদ্দিন খান, ষাটনল ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি মোহন মিয়া মেম্বার, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সেলিম খান টিটু, ষাটনল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান দোলন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা শওকত ওছমান।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল

Leave a Reply