Home / উপজেলা সংবাদ / কচুয়ায় ঈদ আনন্দ উৎসবে হাজারো মানুষের মিলন মেলা

কচুয়ায় ঈদ আনন্দ উৎসবে হাজারো মানুষের মিলন মেলা

Nannu Kachua on

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) করেসপন্ডেন্ট || আপডেট: ০৩:১০ অপরাহ্ন, ২৬ সেপ্টেম্বর ২০১৫, শনিবার

ঈদ মানে আনন্দ, ঈদ মানে উৎসব। ঈদের আনন্দ সকল মানুষের মাঝে ছড়িয়ে দিতে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান শিশির ব্যতিক্রমি দিনব্যাপী ঈদ আনন্দ উৎসব আয়োজন করে। শনিবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চাঁদপুরের কচুয়া উপজেলায় ঈদ আনন্দ উৎসব পালিত হয়। এ উপলক্ষে সাইক্লিং (সাইকেল), মোরগের লড়াই, চেয়ার দখল, বালিশ দখল, হাঁসধরা, কলাগাছে আরোহন ও যেমন খুশী-তেমন সাজ ইত্যাদি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঈদ আনন্দ উৎসবের সবচেয়ে আকর্ষণীয় প্রতিযোগিতা হচ্ছে সাইক্লিং (সাইকেল প্রতিযোগিতা)। কচুয়া-শাহরাস্তি উপজেলার কালিয়াপাড়া বাসস্ট্যান্ড থেকে সকাল পৌণে ১০ টায় ক গ্রুপের (১৪ থেকে ২৪ বছর) এবং সকাল সোয়া ১০টায় খ গ্রুপের (২৫ থেকে তদুর্ধ) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাচার-কচুয়া ও কচুয়া-সাচার সড়কের উভয় পাশে শত শত লোকজন হাত নেড়ে অভিনন্দন জানিয়ে সাইক্লিং প্রতিযোগীদের উৎসাহিত করে। পৃথক ভাবে ছেড়ে আসা সাইক্লিং প্রতিযোগীরা সাচারে এলাকায় গন্তব্যস্থলে দুপুর পৌনে ১২টার মধ্যে পৌছে। সাইক্লিং প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হচ্ছে- যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও ১০ হাজার টাকা।

প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতা উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। প্রতিযোগিতার গন্তব্যস্থান ছিল শুরু হওয়ার স্থান কালিয়াপাড়া থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরত্বে কচুয়া উপজেলার উত্তর প্রান্তে সাচার দক্ষিণ বাজার ব্রীজ সংলগ্ন এলাকা পর্যন্ত।

দ্বিতীয় পর্বে দুপুর আড়াই থেকে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় -অন্যান্য প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতায় অংশ নিচ্ছে-স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিক ও কৃষক-শ্রমিক সহ তাদের পরিবারের লোকজনরা। এ দিকে কচুয়া সাচার পর্যন্ত প্রায় ২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকায় ঢাকা ও কচুয়াগামী যাত্রীদের সীমাহীন দুভোর্গে পড়তে হয়। দুভোর্গে পড়া যাত্রীদের অনেকেই এ সময় পায়ে হেটে চলাচল করতে দেখা গেছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫