Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ বিএনপিতে মরহুম জয়নাল আবেদিন ছিলেন নিবেদিত প্রাণ

ফরিদগঞ্জ বিএনপিতে মরহুম জয়নাল আবেদিন ছিলেন নিবেদিত প্রাণ

চাঁদপুর জেলা বিএনপির সাবেক নেতা, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, ১৩নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা মরহুম জয়নাল আবেদিনের প্রথম মৃত্যুবাষির্কী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জ-এর উদ্যোগে শনিবার (১৮ আগষ্ট) বিকেলে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জের আহ্বায়ক, পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মঞ্জিল হোসেন (ভিপি)।

বিএনপি নেতা জয়নাল আবেদিনের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, ‘ফরিদগঞ্জবাসী বিএনপির সাবেক নেতা ও ১৩নং ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবদিনের কথা কোন দিন ভুলবে না। তিনি চেয়ারম্যান থাকা অবস্থায় সততা ও স্বচ্ছতার সাথে দায়িত্বপালন করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। তার অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করবে ফরিদগঞ্জবাসী’।

বিএনপির রাজনীতিতে এই বিএনপি নেতার অবদানের কথা উল্লেখ্য করে সাবেক এই ছাত্রনেতা আরো বলেন, ‘বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন একজন নিবেদিত প্রাণ। দলের আন্দোলন সংগ্রামে রাজপথে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সরকারের জেল, জুলম-জুলুম, অত্যাচারের শিকার হন তিনি। জয়নাল ভাইয়ের মতো এমন যোগ্য নেতা ফরিদগঞ্জে বিএনপির রাজনীতিতে দুর্লভ’।

উপজেলা বিএনপির বর্তমান নেতৃত্বের সমালোচনা করে সাবেক মেয়র আরো বলেন, ‘ ফরিদগঞ্জে বিএনপির অযোগ্য নেতৃত্বের কারণে যুবদলের ৩ নেতাকে প্রাণ দিতে হয়েছে। নেতৃত্বের ভুল সিদ্ধান্তের কারণে নেতাকর্মীরা আজ বিভক্ত।’

ফরিদগঞ্জে বিএনপির রাজনীতিতে এম এ হান্নানেকে যোগ্যনেতা দাবী করে তিনি বলেন, ‘উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলাহাজ¦ এম এ হান্নান বিএনপির নেতাকর্মীদের নিরাপদ আশ্রয়স্থল। আগামী দিনে ফরিদগঞ্জবাসীর উন্নয়ন ও বিএনপিকে সু-সংগঠিত করার জন্যে জনগণ এম এ হান্নানকে এমপি হিসেবে দেখতে চায়।’

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা নজরুল ইসলাম নজুর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও ব্যাংকার আরিফ পাটওয়ারীর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও কাউন্সিলর জাকির হোসেন গাজী, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন শিপন, জেলা স্বেচ্চাসেবক দলের সদস্য জামাল মিজি, পৌর কৃষকদলের সাধারণ সম্পাদক আবু তাহের পাটওয়ারী, বিএনপি নেতা সিরাজুল ইসলাম, যুবদল নেতা জাহিরুল ইসলাম মেম্বার, আব্দুর রাজ্জাক রাজা, বিএনপি নেতা ইউনুছ বেপারী ও আব্দুল্লাহ।

এসময় আরো উপস্থিত ছিলেন, আজহারুল ইসলাম তৃষান, মো. জিয়া, মাসুদ আলম, শাহাদাত হোসেন, নিশান, মোর্শেদ, মাহাবুব, অপু, মোকাদ্দেছ, এরশাদ, আক্তার হোসেন, পাবেল, রুবেল, পাবেল, শাহ-আলম, ফারুক, রবিউল শেখ, ইব্রাহীম, মুছা, দেলোয়ার, কাউছার, মনির, মোর্শেদ, রিপন, ফারুক প্রমুখ। আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ

Leave a Reply