Home / আরো / খেলাধুলা / টেস্ট দলে ফিরলেন মাহমুদ উল্লাহ, আবারও বাদ নাসির

টেস্ট দলে ফিরলেন মাহমুদ উল্লাহ, আবারও বাদ নাসির

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি এই অলরাউন্ডারকে। দক্ষিণ আফ্রিকা সফরেই ফিরলেন ময়মনসিংহের এই ক্রিকেটার। তবে আবারও জাতীয় দলের বাহিরে চলে গেলেন নাসির হোসেন।

এই অলরাউন্ডারকে বাদ দিয়েই প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন না মাহমুদউল্লাহ। অবশ্য খুব বেশি সময় টেস্ট ক্রিকেট থেকে বাইরে থাকতে হলো না তাকে, ঘরের মাঠের সিরিজ শেষে আবারও টেস্ট স্কোয়াডে ফিরলেন এই অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৫ জনের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি।

তবে কপাল পুড়েছে নাসির হোসেনের। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টেই খেলা এই অলরাউন্ডার নেই দক্ষিণ আফ্রিকা সফরে। ফিরেছেন রুবেল হোসেন ও শুভাশিষ রায়ও।

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১৬ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সাকিব আল হাসানের ৬ মাসের বিশ্রামের আবেদনে প্রেক্ষিতে তিন মাসের ছুটি মঞ্জুর করেছে বিসিবি। সেই কারণে প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে স্কোয়াডে নেই তিনি। তবে প্রথম টেস্টে না থাকলেও দ্বিতীয় টেস্টে সাকিব চাইলেই একাদশে ফিরবেন পারবেন।

দক্ষিণ আফ্রিকার সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে পাঁচজন পেসারকে অন্তর্ভুক্ত করেছে বিসিবি। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে স্কোয়াডে জায়গা করে নেন লিটন দাস। দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে তাইজুল ইসলাম জায়গা পাবেন না বলেই ধরে নেয়া হচ্ছিল। তবে সাকিব বিশ্রামে থাকায় তাকে নেয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর এবং দ্বিতীয়টি ৬ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এছাড়া সফরকালে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে। মূল লড়াইয়ের আগে ২১ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের।

বাংলাদেশ দল: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও শুভাশীষ রায়।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ০৯ : ০৯ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০১৭ সোমবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে ৫ দিনব্যাপি স্কাউট ইউনিট লিডার কোর্সের উদ্ধোধন

বাংলাদেশ ...