Home / চাঁদপুর / মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে চাঁদপুর ইসলামী আন্দোলনের বিক্ষোভ
মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে চাঁদপুর ইসলামী আন্দোলনের বিক্ষোভ

মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে চাঁদপুর ইসলামী আন্দোলনের বিক্ষোভ

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে সোমবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় চাঁদপুর শহরের বাইতুল আমিন শ্বপথচত্বর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা জয়েন্ট সেক্রেটারি কে.এম ইয়াসিন রাশেদসানী পরিচালানায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শাখার সভাপতি জননেতা আলহাজ্ব হযরত মাওঃ নুরুল আমিন।

তিনি বক্তব্যে বলেন, আজ সারা বিশ্বে মুসলীমন নিধন চলছে, মিয়ানমারে যে মুসলিম নিধন হচ্ছে তা জাহিলী যুগকে হার মানিয়েছে। মিয়ানমার সরকারের পরিচালিত এ হত্যাকান্ড গণহত্যার শামিল। মায়ানমার সরকার দুটি হেলিকপ্টার গানশিপ থেকে নিরস্ত্র ও নিরীহ রোহিঙ্গা মুসলমানদের ওপর গুলী বর্ষণ করে।

তাদের নির্বিচারে হত্যা করেছে। মায়ানমারের সরকার দীর্ঘদিন থেকেই রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যাযজ্ঞ চালিয়ে আসছে। গত তিন যুগ আগে মায়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের বিতাড়িত করে বাংলাদেশে আসতে বাধ্য করেছিল। তাদের আজ পর্যন্ত মায়ানমার সরকার দেশে ফিরিয়ে নেয়নি। সাম্প্রতিক মায়ানমার সেনাবাহিনীর হামলায় হাজার হাজার রোহিঙ্গা মুসলমান গৃহহীন হয়ে পড়েছে।

তিনি বলেন, মানবতা বিরোধী কর্মকান্ড বন্ধ করতে মায়ানমার সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি এবং বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাই। এ হত্যাযজ্ঞ বন্ধে এগিয়ে আসার জন্য তিনি জাতিসংঘ ওআইসি এবং সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।
অসহায় রোহিঙ্গা মুসলীমদের বাংলাদেশে আসার জন্য বর্ডার খুলে দিতে হবে। সকল সহোযোগিতায় ইসলামী আন্দোলন বাংলাদেশ পাশে থাকবে বলে তিনি জানান।

মিয়ানমার মুসলীম হত্যা বন্ধ না হলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষীত আগামী ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবারে ঢাকা মায়ানমার দুতাবাস ঘেড়াও কর্মসূচি সফল করার জন্য চাঁদপুরবাসীকে আহবানও জানান। বাংলাদেশে অবস্থানরত অসহায় রোহিঙ্গাদের জন্য ত্রাণ সংগ্রহ করার আহ্বান করেন।
অন্যানের মাঝে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি জননেতা শেখ মোঃ জয়নাল আবদিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মাও. গাজী মুহাঃ নাসির উদ্দীন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মাদ রিয়াজুর রহমান, সাধারণ সম্পাদক মুহাঃ মহসিন হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওঃ আফসার উদ্দীন, জাতীয় শিক্ষক ফোরাম জেলা আহবায়ক অধ্যক্ষ গাজী মুহাঃ হানিফ, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সদর উপজেলা সেক্রেটারি মাওঃ নুরউদ্দীন, মতলব দঃ উপজেলার সভাপতি মাওঃআনসার আহমেদ পীরসাহেব বাগিচাপুর, হাজীগঞ্জ উপজেলা সেক্রেটারি হাফেজ শাহাদাত প্রধান, হাইমচর উপজেলা সভাপতি গাজী মুহা. জহিরুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা সাবেক সভাপতি মাও. হেলাল উদ্দীন সহ জেলা ও থানা নেতৃবৃন্দ।

প্রশাসনের বাধায় পরে সমাবেশ করতে পারলেও মিছিল করতে পারেনি এতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। পরে সমাবেশ স্থলেই দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাবেশ সমাপ্তি হয়।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ ৯: ০০ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply