Home / চাঁদপুর / ৭ নভেম্বর সৃষ্টি হয়েছে বলেই দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে
alochona os

৭ নভেম্বর সৃষ্টি হয়েছে বলেই দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে

৭ নভেম্বর সৃষ্টি হয়েছে বলেই দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে, জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে চাঁদপুর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের আলোচনা সভায় এ মন্তব্য করেন।

দিবসে উপলক্ষে মঙ্গলবার (৭ নভেম্বর) বেলা ১১টায় শহরের নতুন বাজারে চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভুইয়া।

জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা, খলিলুর রহমান গাজী, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ খান।

সভাপতির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভুইয়া বলেন, ৭ নভেম্বর বাংলাদেশী জাতির জন্য এক স্বরণীয় দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লবের স্মরণে এ দিবসটি পালিত হয়। এই দিনে সিপাহী-জনতার মিলিত বিপ্লবের মাধ্যমে স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী ষড়যন্ত্র নস্যাৎ করে আধিপত্যবাদী ও সাম্রাজ্যবাদী শক্তির আগ্রাসন থেকে বাংলাদেশকে রক্ষা করে। এদিন সিপাহী-জনতা এক হয়ে ঢাকা সেনানিবাসের বন্দিদশা থেকে তৎকালীন সেনাপ্রধান ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে মুক্ত করেন। পরবর্তিতে জিয়াউর রহমান বাকশাল ভেঙ্গে দিয়ে বহুদলীয় গণতন্ত্র পূর্ণঃপ্রতিষ্ঠা করেন। এজন্য দেশের মানুষ জিয়াউর রহমানকে বহুদলী গণতন্ত্রের প্রবক্তার সম্মান দিয়েছে।
biplob songhoti dibosh jewel
তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শুধুমাত্র স্বাধীনতার ঘোষণাই দেননি, তিনি নিজের জীবন বাজি রেখে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছেন। আজকে জিয়াউর রহমান ও তার পরিবারের নাম মুছে দিতে আওয়ামী লীগ নানা রকম ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অথচ জিয়াউর রহমান আওয়ামী লীগকে রক্ষা করেছে। ৭নভেম্বর সৃষ্টি হয়েছে বলেই আওয়ামী লীগের নেত্রী শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হতে পেরেছেন। তারা যতোই ষড়যন্ত্র করুক না কেনো বাংলাদেশের ইতিহাস ও গণমানুষের হৃদয় থেকে জিয়াউর রহমানের নাম মুছে দিতে পারবে না।

অন্যান্য বক্তারা তাদের বক্তব্যে বলেন, একটা সময় চাঁদপুর জেলা বিএনপির অন্যতম ঘাটি হিসেবে দেশব্যাপী পরিচিত ছিলো। অথচ গুটি কয়েক নেতাদের কারণে বিএনপি আজ সেই সুনাম হারাতে বসেছে। একটি গ্রুপ জেলা বিএনপির সাবেক পরিক্ষিত সিনিয়র নেতা ও তৃণমূল নেতৃবৃন্দবে বাদ দিয়ে পকেট কমিটি ঘটন করছে। যারা বিএনপির দুঃসময়ে মাঠে ছিলো না তাদের দিয়ে কমিটি করায় চাঁদপুরে বিএনপি দিন দিন দূর্বল হয়ে পরছে।

বক্তারা বলেন, এর থেকে উত্তরণে এবং আগামী নির্বাচনকে সামনে রেখে অতিদ্রুত জেলা বিএনপির কমিটি পূর্ণগঠন প্রয়োজন। এ বিষয়ে আমরা জেলার সাবেক সংসদ সদস্যদের সাথে আলোচনা করে বিএপির সভানেত্রী বেগম খালেদা জিয়ার বরার দরখাস্ত দিয়েছে। আমরা আশা করবো দলের প্রয়োজনে কেন্দ্রীয় কমিটি অতিদ্রুত নতুন কমিটি দিবে। এছাড়াও বক্তারা আগামী সংসদ নির্বাচনে চাঁদপুর নির্বাচনি সদর ৩ আসনের বিএনপির প্রার্থী হিসেবে শফিকুর রহমান ভুইয়াকে মনোনয়ন দেয়ার আহ্বান জানান।

এর আগে জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে আলোচনা সভাস্থলে যোগদান করেন। আলোচনা অনুষ্ঠানে জেলা বিএনপির ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ২:৩৩ পিএম, ৬ নভেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply