Home / চাঁদপুর / ৭ই মার্চ ভাষণের প্রতিটি শব্দ হৃদয়ে আলো ফুটে উঠে : চাঁদপুর জেলা প্রশাসক
Majedur jela

৭ই মার্চ ভাষণের প্রতিটি শব্দ হৃদয়ে আলো ফুটে উঠে : চাঁদপুর জেলা প্রশাসক

ইউনেস্কো স্বীকৃত বিশ্ব ঐতিহাসিক অমূল্য দলিল ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমী চাঁদপুর -এর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ, ছবি আঁকা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ মার্চ) বিকেলে চাঁদপুর শিশু একাডেমী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
তিনি তার বক্তব্যে বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে ৭ই মার্চে যে ভাষণ দিয়েছেন তার প্রতিটি শব্দ হৃদয় দিয়ে উচ্চারণ করলে দেখতে পারবেন যে অন্যরকম এক আলো ফুটে উঠেছে। বর্তমান প্রজন্মের শিশুরা যখন এই ভাষণ দেয় বা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর ছবি আঁকে তখন এদেও মধ্যেই বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি ভেসে উঠে। এবং বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জেগে উঠে।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নেতৃত্বে উন্নত বাংলাদেশ বির্নিমাণে শিক্ষাসহ সকল মৌলিক অধিকারগুলো মানুষ ভোগ করছে। দেশের এই অগ্রযাত্রায় আমাদের সকলকে দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে কাজ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান, জেলা আনসার ভিডিপির কমান্ডেট এএসএম আজিমউদ্দিন। বাংলাদেশ শিশু একাডেমী চাঁদপুর এর শিশু বিষয়ক কর্মকর্তা কাওছার আহমেদের সভাপতিত্বে ও প্রশিক্ষক কণ্ঠ শিল্পী মৃণাল সরকারের পরিচালনায় প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয় এবং সবশেষে শিশু-কিশোরদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রতিবেদক- আশিক বিন রহিম