Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ-রামগঞ্জ সড়ক দুর্ঘটনায় আহত কলেজছাত্রের মৃত্যু
সড়ক

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়ক দুর্ঘটনায় আহত কলেজছাত্রের মৃত্যু

হাজীগঞ্জ-রামগঞ্জ আঞ্চলিক সড়কে দুর্ঘটনায় চারজন আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থা এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। সড়ক আহত শিক্ষার্থী মো. রাশেদুর রহমানের (১৯) মারাত্বক আহত ও অজ্ঞাত হিসেবে হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও মূলত উন্নত চিকিৎসার অভাবে হাজীগঞ্জ ডিগ্রী কলেজের এই শিক্ষার্থীর মৃত্যু ঘটে।   হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতেই মারা যায়। এর আগে বুধবার বিকেলে হাজীগঞ্জ রামগঞ্জ সড়কে পিকআপের সাথে সিএনজি চালিত স্কুটার দুঘর্ঘটনার শিকার হলে ৫ যাত্রী আহত হয়। আহতদের মধ্যে রাশেদ একজন। এ ঘটনায় অপর যাত্রীরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়,  রাশেদুর রহমান হাজীগঞ্জ ডিগ্রি কলেজের পাস কোর্সের প্রথম বর্ষের শিক্ষার্থী। সে ফরিদগঞ্জ উপজেলার পূর্ব শ্রী-কালিয়া গ্রামের সফিক মৌলভী হুজুরদের বাড়ির খোরশেদ আলমের ছেলে।

বুধবার বিকালে সিএনজি চালিত স্কুটার ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে রাশেদসহ চারজন গুরুতর আহত হয়। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

অপর আহতরা হলেন, সিএনজি চালক ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি গ্রামের চৌকিদার বাড়ির মিনহাজুর রহমান (২৬), যাত্রী একই গ্রামের কর্মকার বাড়ির দুলাল কর্মকারের ছেলে বিজয় কর্মকার (২০) ও মতলব দক্ষিণ উপজেলার শীলমন্ডি গ্রামের বড়বাড়ি আইয়্যুব আলীর ছেলে শহীদুল ইসলাম (২৭)। আহতরা সবাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় পুলিশ দূর্ঘটনা কবলিত সিএনজি ও পিকআপ জব্দ করে থানায় নিয়ে আসে। 

দুর্ঘটনার বর্ণনা দিয়ে স্থানীয়রা জানান, বুধবার বিকালে হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের সেন্দ্রা পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় হাজীগঞ্জমুখী পিকআপ ও রামগঞ্জমুখী সিএনজিচালিত স্কুটারের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সিএনজির চালক ও যাত্রীসহ চারজন গুরুতর আহত হন।  এসময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে পরিবারের সদস্যরা গুরুতর আহত মিনহাজুর রহমান, বিজয় কর্মকার ও শহীদুল ইসলামকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু অজ্ঞাত হওয়ায় গুরুতর আহত রাশেদুর রহমানের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া রাশেদুর রহমানের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। তবে দূর্ঘটনা কবলিত সিএনজি ও পিকআপ থানায় জব্দ আছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।  

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৭ সেপ্টেম্বর ২০২৩