Home / উপজেলা সংবাদ / কচুয়া / সাচারে উৎসবমুখর পরিবেশে জন্মাষ্টমী উদযাপিত
সাচারে

সাচারে উৎসবমুখর পরিবেশে জন্মাষ্টমী উদযাপিত

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনে কচুয়ার সাচারে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। শুভ জন্মাষ্টমী উপলক্ষে বৃহস্পতিবার সকালে সাচার সার্বজনীন গীতা সংঘের আয়োজনে ও সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সহযোগিতায় বর্ণাঢ্য শোভাযাত্রা,পূজা অর্চনা, প্রসাদ বিতরণ ও নানা আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়।

সনাতন ধর্মাবলম্বীরা এই তিথিটিকে ‘জন্মাষ্টমী’ উৎসব হিসেবে পালন করে থাকেন। তাই এই তিথিকে সনাতন ধর্মাবলম্বীরা জন্মাষ্টমী হিসেবে পালন করে থাকেন। ভগবানের আরাধনের জন্য প্রার্থনা করে খুশি হিন্দু সম্প্রদায়ের ভক্তরা।

কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব, সাধারন সম্পাদক প্রিয়তোষ পোদ্দার জানান, প্রতি বছর মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, শোভাযাত্রা, ধর্মীয় আলোচনা সভা, শাস্ত্রপাঠ, পূজা অর্চণা এবং প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে পরমেশ^র ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়। সুন্দর ও শান্তি পরিবেশে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

এসময় কচুয়া থানার ওসি মুহাম্মদ ইব্রাহিম খলিল,সাচার ইউপি চেয়ারম্যান মনির হোসেন,কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক ভৌমিক, সাচার জগন্নাথ ধাম পূজা সাংস্কৃতিক সংঘের সভাপতি বটু কৃষ্ণ বসু,সহ-সভাপতি নিখিল দাস,সাধারন সম্পাদক বাসুদেব সাহা,জন্মাষ্টমী উদযাপন কমিটির কচুয়া শাখার আহ্বায়ক মানিক মজুমদার সোহাগ,সাচার গীতা সংঘের সভাপতি সৌরভ ঘোষ,সাধারন সম্পাদক বাপন দাস সহ অন্যান্য ভক্তবৃন্দ শোভাযাত্রায় অংশগ্রহন করেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৭ সেপ্টেম্বর ২০২৩