Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের পূর্ব অঞ্চলে এক সপ্তাহে কয়েকটি স্থানে চুরি
চুরি

ফরিদগঞ্জের পূর্ব অঞ্চলে এক সপ্তাহে কয়েকটি স্থানে চুরি

চাঁদপুরের ফরিদগঞ্জে গত এক সপ্তাহে কয়েকটি স্থানে চুরি হওয়ার খবর পাওয়া যায়। চুরির বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অবহিত করেছে তবে থানা এরিয়া দূরত্বের কারনে লিখিত অভিযোগ দায়ের করতে পারেনি বলে জানান ভুক্তভোগীরা। এসব চুরির ঘটনা উপজেলার ৫ নং গুপ্টি পূর্ব ইউনিয়নের গল্লাক ও শ্রীকালিয়া এলাকায় ঘটেছে।  

জানা যায়, গত ৫ সেপ্টেম্বর বুধবার  গল্লাক বাজারের ব্যবসায়ী আমিন সওদাগরের ফার্ণিচারের দোকানে চুরির ঘটনা ঘটেছে। এতে ফার্ণিচার তৈরির ৫ টি মিশিন, দামি যন্ত্রপাতি ও নগদ ৪৫ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

আমিন সওদাগর বলেন, গত ২ সেপ্টেম্বর আমার দোকানের ফার্ণিচার মিস্তিরি হিসাবে ফরিদগঞ্জের কেওড়ারচর সর্দার বাড়ির কাউচার, বড়ালি গ্রামের কাদির ও কাজল মিস্তিরি এ তিনজন ফার্ণিচার কাজে চুক্তিবদ্ধ হয়। দোকানে যোগদানের পর গত তাদেরকে ১২ হাজার টাকা অগ্রিম দেই। বুধবার সকালে এসে দেখি  তারা আমার ফার্ণিচারের ৫ টি মিশিন, যন্ত্রপাতি ও দোকানের কেশ ভেঙ্গে ৪৫ হাজার টাকা চুরি করে পালিয়ে যায়। 

এর আগে গত ১লা সেপ্টেম্বর শুক্রবার রাতে শ্রীকালিয়া আরিফ সুপার মার্কেটের গ্যারেজ থেকে দুইটা ইজি বাইক, একটা ডায়নামিক অটোরিকশা গাড়ি চুরি হয়েছে। দুইটা গাড়ির মালিক শ্রীকালিয়া বড় ঘোষ বাড়ির স্বপন ঘোষের ছেলে সমীর ঘোষ। আরেকটি ইজিবাইক এর মালিক একই বাড়ীর শীতা ঘোষের ছেলে হৃদয় ঘোষ । একই রাতে পাশ্ববর্তী নুরু মিয়ার বাড়ীর সামনে থেকে অটোরিকশার চারটি বেটারি চুরি হয়েছে। এসব ঘটনা গত শুক্রবার রাতে যে কোন সময় ঘটেছে।

 সমীর ঘোষ বলেন, আমি এ দুইটি গাড়ি কিস্তিতে ক্রয় করেছি। প্রতিমাসে ৫৪ হাজার টাকা কিস্তি পরিশোধ করবো কি ভাবে। আমি এখন নি:স্ব হয়ে গেছি।

চুরির বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ মন্ডল বলেন, এসব অঞ্চলের চুরির ঘটনায় কোন অভিযোগ পাইনি, তবে এ বিষয়টি একজন পুলিশ অফিসার দিয়ে ক্ষতিয়ে দেখবো।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৭ সেপ্টেম্বর ২০২৩