Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে চার পরিবারের যাতায়াত পথ বন্ধ!
hajigonj

হাজীগঞ্জে চার পরিবারের যাতায়াত পথ বন্ধ!

হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের পালিশারা গ্রামে গত কয়েকদিন পূর্বে চার পরিবারের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগি পরিবারগুলো। বাশের বেড়া দিয়ে এসব পরিবারের একমাত্র যাতায়াত পথটি বন্ধ করে দেয়ায় এক প্রকার গৃহবন্ধী হয়ে আছে পরিবারগুলো।

এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকায় বিষয়টি কোনো প্রকার সমাধান না হওয়ায় অসহায়ত্ব জীবনযাপন করছে ভূক্তভোগী পরিবারগুলো।

জানা যায়, গত ১৮ জুন সোমবার সকালে পালিশারা পশ্চিম বেপারী বাড়ীর প্রায় ৫০ বছরের চলাচলরত রাস্তার মাঝপথে বেড়া দিলে হানিফ বেপারীর ছেলে আলমগীর হোসেন, মৃত ইসমাইল হোসেনের ছেলে বিল্লাল হোসেন, ইসমাইলের ছেলে ইমাম হোসেন, শাহানারা বেগম, নূরজাহান বেগমসহ এ চার পরিবারের একাধিক সদস্যদের প্রায় গৃহবন্ধী অবস্থায় জীবনযাপন করে আসছে।

একই বাড়ীর প্রতিপক্ষ সাদেক মাষ্টারের ছেলে জসিমউদ্দিন, মৃত মান্নান এর ছেলে ফারুক, মৃত আ. মতিনের ছেলে জাহাঙ্গীর, জাহাঙ্গীরের ছেলে রুবেল, আ. খালেকের ছেলে আরিফ হোসেন মিলে চলাচলের মাঝপথে বেড়া দেয় বলে জানায় ভুক্তভোগি পরিবারের সদস্যরা।

বেড়া দেয়ার কারণ জানতে চাইলে তারা কোন প্রতিউত্তর না দিয়ে এ পথে আর চলাপেরা করতে পারবেনা এবং বেড়া সরানো হলে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। বিষয়টি স্থানীয় ওয়ার্ড মেম্বার জিয়াউল হকসহ স্থানীয় শালিশদারদের অবহিত করা হয়।

কিন্তু তারা কোনো সুরহা না করায় এ চার পরিবারের স্কুল, মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীসহ কর্মরত যুবকরা গৃহ বন্ধি হয়ে রয়েছে। পথ বন্ধ করার কারণ হিসেবে জানা যায়, গৃহবন্ধি চার পরিবারের সাথে পতিপক্ষের দীর্ঘ দিনের জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে।

এ বিষয়ে গৃহবন্ধি পরিবারের স্কুল শিক্ষার্থী শাহেদ ও লিজা বলেন, আমাদের বাড়ীর চার পাশে পানি, বিকল্প কোন চলাচলের পথ নেই। আমরা স্কুলে যেতে পারছি না, আমাদেরকে এ গৃহবন্ধি অবস্থা থেকে উদ্ধার করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে প্রতিপক্ষ পরিবারের সদস্য শফিক মাষ্টারের সাথে কথা হলে তিনি বলেন, তাদেরকে অনেক সুযোগ দেওয়া হয়েছে তারা বিকল্প পথে হেটে আমাদের ক্ষতি করার পায়তারা চালাচ্ছে। যে কারনে তাদেরকে উচিত শিক্ষা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আ. মান্নান বলেন, লিখিত অভিযোগ পেলে অবশ্যই দায়িদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়

Leave a Reply