Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ভিটেমাটি হতে উচ্ছেদ করতে বসতঘর ভাংচুর ও আগুন : আহত ২
হাইমচরে ভিটেমাটি হতে উচ্ছেদ করতে বসতঘর ভাংচুর ও আগুন : আহত ২

হাইমচরে ভিটেমাটি হতে উচ্ছেদ করতে বসতঘর ভাংচুর ও আগুন : আহত ২

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের উত্তর গন্ডামারা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভিটে-মাটি হতে উচ্ছেদ করতে প্রভাবশালী কর্তৃক বসত ঘরে ভাংচুর ও আগুন দিয়েছে। প্রতিপক্ষের হামলায় অসহায় লেদু মিয়ার মা ও ভাবী আহত হয়েছে। তাদেরকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ নিয়ে হাইমচর থানায় মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, ৮ জানুয়ারি সকাল ৯টা সময় হাইমচর উপজেলা গন্ডামারা গ্রামে মোঃ হায়দার বক্স দারোগার ছেলে দরিদ্র কৃষক মোঃ লেদু মিয়া নিজের ক্রয়কৃত বসত বাড়ির উপর পার্শ¦বর্তী উপজেলা ফরিদগঞ্জের বিশকাঠালী গ্রামের খোরশেদ গাজী জোরপূর্বক দখল করার জন্যে খোরশেদ গাজি ও তার সন্ত্রাসী বাহিনীর নেতৃত্বে সকাল ৯টায় লেদু মিয়ার বসত বাড়িতে ভাংচুর করে ও আগুন ধরিয়ে দেয়।

আগুনে লেদু মিয়ার বসত ঘর পাক ঘর ও আসবাপত্র পুড়ে যায়। সন্ত্রাসীদের বাধা দিতে গিয়ে হামলায় লেদু মিয়ার মা সকিনা বেগম (৭০) ও ভাবী মিনারা বেগম (৩০) আহত হন।

আহত ২জনকে এলাকবাসী হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

প্রভাবশালী খোরশেদ গাজী ও তার বাহিনীর ভয়ে অসহায় লেদু মিয়ার পরিবার চরম নিরাপত্রাহীনতায় মধ্যে রয়েছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত লেদু মিয়া চাঁদপুর টাইমসকে জানান, আমার বোন রোকেয়া বেগম ও আমি একই দলিলে জমি ক্রয় করি। আমার বোনের জমি অন্য এক ব্যাক্তির কাছে বিক্রি করে ফেলে। কিন্তু আমার জমিনে ঘর উঠিয়ে বসবাস করে আসছিলাম। ক্রয়কৃত জমির মালিকরা সন্ত্রাসী ভাড়া করে আমাদের পরিবারের লোকজনকে মারধর করে ঘর থেকে বের করে দিয়ে আগুন লাগিয়ে দেয়।

তিনি জানান ফরিদগঞ্জ উপজেলার খোরশেদ গাজী, মোক্তার গাজী, বিল্লাল বেপারী, ইউসুফ বেপারী, শফিউল্লাহ বেপারী, খাদিজা বেগম, কোহিনুরসহ লোকজন আমার বাড়িতে ঢুকে হামলা চালায়। তিনি আরও জানান এ জমিন নিয়ে এলাকায় বহু বার সালিশী হলেও সালিশকারীগণ একতরফা রায় দিয়ে দেন। আমি অসহায় দরিদ্র বলে আমার পক্ষে ন্যায়সংগতভাবে কেউ কথা বলেনি। আমার বোন জমি বিক্রি করে ৩৮৯ দাগে কিন্তু জমিন দখলদারীরা আমার দখলের ৩৯৪ দাগে দখল নিতে চায়। আমি আমার বসত বাড়ি ছেড়ে না দেয়ায় আমার উপর মামলা হামলা হয়েছে। তারা আমাকে মামলা না করার জন্য শাসিয়ে হুমকি দিয়ে বলে গেছে, মামলা করলে জানে মেরে ফেলবে।

এ ব্যাপারে হাইমচর থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালি উল্লাহ অলি চাঁদপুর টাইমসকে জানান, ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের জন্য ফোর্স পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

হাইমচর করেসপন্ডেন্ট || আপডেট: ০৭:০৮ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর