Home / চাঁদপুর / চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা
চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা

চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা

চাঁদপুর প্রেসক্লাবের ২০১৬ সালের কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা ৮ জানুয়ারি শুক্রবার সকাল ১০টায় প্রেসক্লাবের তৃতীয় তলায় অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক সোহেল রুশদীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিগত কমিটির নানা উন্নয়নমূলক কর্মকা-ের জন্যে ধন্যবাদ জানানো হয়।

একইভাবে ক্লাবের উন্নয়নের ধারা বজায় রেখে সাংবাদিকদের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন বর্তমান নতুন নেতৃত্ব। বিশেষ করে সাংবাদিকদের কল্যাণ তহবিলকে সমৃদ্ধ করার ব্যাপারে জোর তাগিদ দেয়া হয়। আর্থিক অসচ্ছল ও অসুস্থ সাংবাদিকদের আর্থিকভাবে সহায়তার উপরও সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা হয়। এ লক্ষ্যে তাঁরা ক্লাবের সকল পর্যায়ের সদস্যের সহযোগিতা কামনা করেন।

সভায় আলোচ্যসূচির এজেন্ডাভিত্তিক আলোচনা করা হয়।

সে আলোকে ক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী ২০১৬ সালের বার্ষিক উন্নয়ন পরিকল্পনা সভায় উপস্থাপন করেন এবং এর উপর ক্লাবের সদস্যরা আলোচনা করেন। সভায় ক্লাবের সকল সদস্যকে নববর্ষের প্রীতি উপহার প্রদান করা হয়।

ওইদিন সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়।

এর আগে নবাগত সভাপতি বিএম হান্নান ও নবাগত সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রেসক্লাবের সকল সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন। পবিত্র কোরআন তেলাওয়াতের পর পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। এরপর চাঁদপুর প্রেসক্লাবের সমঝোতা কমিটির আহ্বায়ক সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী ও সমঝোতা কমিটির কর্ণধার সাংবাদিক নেতা কাজী শাহাদাতকে ফুলেল শুভেচ্ছা জানান যথাক্রমে প্রেসক্লাব নবাগত সভাপতি বিএম হান্নান ও নবাগত সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান। এরপর ২০১৫ সালের কার্যনির্বাহী কমিটির সর্বশেষ সভার কার্যবিবরণী পাঠ করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী। উপস্থিত সকলে ওই কার্যবিবরণী অনুমোদন দেন।

সভায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, শরীফ চৌধুরী, রহিম বাদশা, বর্তমান পরিষদের যুগ্ম সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্র ধর, মির্জা জাকির, মুনির চৌধুরী, জিএম শাহীন, সদস্য অ্যাডঃ মোঃ শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক আল-ইমরান শোভন, মোশাররফ হোসেন লিটন, প্রচার সসম্পাদক এএইচ এম আহসান উল্লাহ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাংস্কৃতিক সম্পাদক শাহাদাত হোসেন শান্ত ও লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ।

সভায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী ২০১৬ সালের যে বার্ষিক উন্নয়ন কর্মসূচি ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। বার্ষিক উন্নয়ন কর্মসূচী ও কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে- প্রেসক্লাবের ২০১৬ সালের কার্যকরী কমিটির অভিষেক, বার্ষিক বনভোজন, প্রেসক্লাবের তৃতীয়তলায় সেমিনার টেবিল এবং সাউন্ড সিস্টেম স্থাপন, প্রেসক্লাব তৃতীয় তলায় নামাজের কক্ষ আধুনিকায়ন, প্রেসক্লাবের তৃতীয় তলার অবকাঠোমো সংস্কার এবং ফ্লোর টাইলস স্থাপন, প্রেসক্লাবের সদস্যদের জন্য পর্যাপ্ত ক্রীড়া সমগ্রীর ব্যবস্থা, প্রেসক্লাবের নিচতলা অডিটোরিয়াম এসি স্থাপন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬, বিভিন্ন জাতীয় দিবস (২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল পয়লা বৈশাখ উদযাপন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস) যথাযোগ্য মর্যাদায় পালন, আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে জাতীয় প্রেসক্লাব ও সাংবাদিকদের বিভিন্ন জাতীয় কর্মসূচি চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে পালন, জাতীয় ও স্থানীয়ভাবে পেশাগত কারণে সাংবাদিকদের হয়রানি বন্ধে চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে কর্মসূচি পালন, ৩০ মার্চ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কামরুজ্জামান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের সাথে সৌজন্য সাক্ষাৎ, চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি-সহ চাঁদপুরের সকল সংসদ সদস্যগণের সাথে সৌজন্য সাক্ষাৎ করা, পিআইবি-সহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন, চাঁদপুর জেলা প্রশাসন, চাঁদপুর জেলা পরিষদ, পুলিশ প্রশাসন এবং বিভিন্ন পেশাজীবীদের সাথে মতবিনিময়, পবিত্র মাহে রমজান মাসে ইফতার মাহফিল আয়োজন, সওগাত সম্পাদক নাসির উদ্দিন স্মরণে প্রতিযোগিতা আয়োজন, সাংবাদিকতার মানোন্নয়নের লক্ষ্যে প্রেসক্লাবের উদ্যোগে চাঁদপুর জেলা শহরের সকল সাংবাদিককে নিয়ে সাংবাদিক সমাবেশ, চাঁদপুর জেলার সকল সংবাদপত্রের সম্পাদককে নিয়ে অন্তত ৩ মাস পর পর সভা আহ্বান করা, প্রেসক্লাবের কল্যাণ তহবিল সমৃদ্ধ, প্রেসক্লাব সদস্যদের জন্য শিক্ষাবৃত্তি চালু, দুঃস্থ সাংবাদিকদের আর্থিক সহযোগিতা প্রদান, কল্যাণ তহবিল পরিচালনার জন্য নীতিমালা প্রণয়নের উদ্যোগ গ্রহণ, প্রেসক্লাবের অত্যাধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন, প্রেসক্লাব সদস্যদের জন্য আবাসন কার্যক্রমের ব্যাপারে নতুন করে উদ্যোগ গ্রহণ এবং এ ব্যাপারে চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি ও চাঁদপুর জেলা প্রশাসনের সাথে মতবিনিময়, প্রেসক্লাবের চতুর্থ তলা ভবন সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ।

উল্লেখিত কর্মসূচির বিষয়ে সদস্যরা স্বাগত জানান এবং এসব বাস্তবায়নে উপস্থিত সদস্যরা একমত পোষণ করেন। এসব কর্মসূচি পর্যায়ক্রমে বাস্তবায়নে প্রেসক্লাব সভাপতি বি এম হান্নান এবং সাধারণ সম্পাদক সোহেল রুশদীকে সর্বাত্মক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত সদস্যরা।

সবশেষে দুপুরের খাবারের আমন্ত্রণ জানিয়ে সভার সভাপতি বিএম হান্নান উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্ত করেন।

 

|| আপডেট: ০৮:৪৫ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর