Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি
হাইমচরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

হাইমচরে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

হাইমচরে কালবৈশাখীর আকস্মিক ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার (১৫ মে) সকাল ৭টায় পশ্চিম দিক থেকে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে গাছপালা ভেঙ্গে ঘর বাড়ি,দোকানপাটসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া আকস্মিক ঝড়ে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষয়-ক্ষতিসহ ঝড়ের কবলে পরে ৫ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

উপজেলার বিভিন্ন এলাকার খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ৩০ মিনিটের কাল বৈশাখী ঝড়ে ছোট লক্ষ্মীপুর খাদিজা বেগমের মাথায় গাছের ঢাল পড়ে মারত্মক ভাবে আহত হয়েছে। তিনি এখন হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া গন্ডামারার আলাউদ্দিন,নয়ানির রিক্সা চালক জাকির ও আমির হোসেন একই ভাবে আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। গাছপালা উপড়ে পড়ে কাটাখালি,কলেজ রোড,নয়ানি ও ভিঙ্গুলিয়ায় বিদ্যুতের তার ছিড়ে বিদ্যুতের ব্যাপক ক্ষতি সাধন করেছে।

এছাড়াও গাছ উপড়ে পড়ে তেলির মোড়ের ব্যবসায়ী হারুন পাটওয়ারী ও শিক্ষক বিধান চন্দ্রের বসত ঘর ভেঙ্গে তাদের ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী ও উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো.মঈন উদ্দিন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে তাদেরকে সহযোগিতার আশ্বাস দেন।

প্রতিবেদক :বিএম ইসমাইল
আপডেট,বাংলাদেশ সময় ৭:৪০ পিএম, ১৫ মে ২০১৭, সোমবার
এজি

Leave a Reply