Home / চাঁদপুর / স্ট্যান্ড তুমি কার?
cng stand

স্ট্যান্ড তুমি কার?

চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকার পুলিশ বক্সের পিছনে নব স্থাপিত সিএনজি স্ট্যান্ড নিয়ে হট্টগোলের সৃষ্টি হয়েছে। অটো চালক মালিকরা বলছে এই স্ট্যান্ড তাদের তারা দীর্ঘদিন যাবত ব্যবহার করছেন।

জেলা সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়ন ২৫০৩ এর দাবী সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে মেয়র সাহেব এর অনুমতি নিয়ে তারা এখানে স্ট্যান্ড করেছে।

মঙ্গলবার(২৮ মে) সকাল ১১ টায় চাঁদপুর পৌরসভা থেকে ইজি বাইক পার্কি ইয়ার্ডের সাইনবোর্ড লাগাতে আসলে এ হট্রগোল বাধে। এসময় পৌরসভার কর্মকর্তাদের সাথে সিএনজি চালকদের মাঝে বাকবিতন্ডার সৃষ্টি হয়।

এসময় ঘটনাস্থলে ছুটে আসেন ট্রাফিক ইন্সপেক্টর ফয়সাল আহমেদ। পরিস্থিতি শান্ত করতে তিনি নিজেই পৌরসভার ইজি বাইক পার্কি ইয়ার্ডের ব্যনার ছিড়তে শুরু করে। পরে ট্রাফিক ইন্সপেক্টরের হস্তক্ষেপে পরিস্থিতি ঠান্ডা হয়।

এ ব্যপারে সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী শাহরিয়ার ওমর ফারুক জানান, আমরা পুলিশের পাশাপাশি শপথ চত্বর এলাকাকে যানজট মুক্ত রেখে লঞ্চ ও ট্রেন যাত্রীদের নির্বিঘ্নে চলাচলের জন্য কাজ করছি। কিন্তু হঠাৎ করে পৌরসভা থেকে ইজি বাইক পার্কি ইয়ার্ডের সাইনবোর্ড লাগাতে আসেন পৌর কর্মকর্তারা। এসময় সিএনজি চালকদের সাথে পৌর কর্মকর্তাদের ভূল বুঝাবুঝি হয়। পরে আমরা মেয়র মহোদয়ের সাথে মুঠোফোনে কথা বলে বিষয়টির সমাধান করি।

এদিকে জেলা প্রশাসনের উচ্ছেদ করা রেলওয়ে স্থানটিতে কারা স্ট্যান্ড করবে এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সঞ্চার হয়েছে।

কাউকে কাউকে বলতে শুনা গেছে স্ট্যান্ড তুমি কার?

তবে শহরের মূল পয়েন্ট হকার্স মার্কেট সংলগ্ন চাঁদপুর টাওয়ারের সামনে থেকে ভাসমান সিএনজি স্ট্যান্ডটি অপসারন করায় যাত্রী ও পথচারীরা এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

এতে করে শহরের যানজট অনেক কম হবে বলে তারা মনে করেন।

প্রতিবেদক:আশিক বিন রহিম