Home / উপজেলা সংবাদ / হাইমচর / সরকারি টাকায় অস্বচ্ছল মানুষকে আইনি সহায়তা দেয় লিগ্যাল এইড 
সরকারি

সরকারি টাকায় অস্বচ্ছল মানুষকে আইনি সহায়তা দেয় লিগ্যাল এইড 

বিনা স্বার্থে সাধারণ  মানুষের জন্য কাজ করাই আমাদের প্রত্যেকের লক্ষ্য থাকা প্রয়োজন বলেছেন মহামান্য সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন।

তিনি আরো বলেন,প্রান্তিক অস্বচ্ছল জনগন যাতে বিনা পয়সায় আইনগত সহায়তা পায় সে লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিগ্যাল এইড আইন   করেছেন। লিগ্যাল এইডের মাধ্যমে ছোট খাটো স্থানীয়  বিরোধ নিষ্পত্তি করতে ইউনিয়ন ও উপজেলা কমিটি ভুমিকা রাখতে পারে। এর পরেও যে সকল বিষয়  স্থানীয়ভাবে নিষ্পত্তি সম্ভব নয় সেইগুলো জেলা লিগ্যাল এইড কমিটির কাছে পাঠালে সরকারি খরচে অস্বচ্ছল জনগন কে আইনি সহায়তা দেয়া হয়। 

১২ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪টায় হাইমচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা  লিগ্যাল এইড কমিটি আয়োজনে ও উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে, জেলা সিনিয়র যুগ্ম জজ সাকিব হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী  এর যৌথ  পরিচালনায় তৃনমুল পর্যায়ে আইনগত সহায়তা কার্যক্রম বিস্তার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিগ্যাল এইড কমিটি ও বিচারপ্রার্থী জনসাধারনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিনা খরচে আইনি সহায়তা, শেখ হাসিনা সরকার দিচ্ছে এই নিশ্চয়তা স্লোগানে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন, বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান।

জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান,বিচারক ( জেলা জজ) জান্নাতুল ফেরদাউস চৌধুরী,  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামছুল ইসলাম,  পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফারহানা ইসলাম,  বিজ্ঞ জিপি আব্দুর রহমান,  জেলা আইনজীবি সমিতি সভাপতি এডভোকেট  মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, পিপি অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী, নারী ও শিশু নির্যাতন বিশেষ পিপি অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, চরভৈরবী  ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার, আলগী  উত্তর  আতিকুর রহমান পাটওয়ারী, ইউপি সদস্য আলী আহমেদ দেওয়ান, সংরক্ষিত মহিলা সদস্য লায়লা আঞ্জুম ভানু। সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন আলগী বাজার সিনিয়র মাদরাসা অধ্যক্ষ মাওঃ মোঃ জিল্লুর রহমান।

প্রতিবেদক: বিএম ইসমাইল,১২ সেপ্টেম্বর ২০২২