Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় পিআইও অফিসের কর্ম-বিরতি
পিআইও

কচুয়ায় পিআইও অফিসের কর্ম-বিরতি

জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে চাঁদপুরের কচুয়ায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে (পিআইও) চলছে অর্ধদিবস কর্ম-বিরতি।

সোমবার সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কচুয়া উপজেলা পিআইও অফিসে কর্মকর্তারা এ কর্ম-বিরতি পালন শুরু করেন। এতে করে উপজেলা বিভিন্ন প্রান্ত থেকে সেবা নিতে আসা ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষজন।

আজ সরজমিনে দেখা যায়, কচুয়া উপজেলা বাস্তবায়ন কর্মকর্তার অফিসের কর্মকর্তা কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্ম-বিরতি পালন করছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মোহাম্মদ আশেকুর রহমান বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর করা হয়েছে প্রায় ১ যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ ২টির আপডেগ্রেশন প্রস্তাব ও পড়ে আছে মন্ত্রনালয়। ফলে ডিআরআরও-পিআইওরা কাঙ্খিত আর্থিক সুবিধা পাচ্ছেন না।

তিনি আরো বলেন, বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ দেশের যে কোন প্রাকৃতিক দূর্যোগ সাধারণ মানুষের জান মালের নিরাপত্ত ও ক্ষয়-ক্ষতির লাঘব ও মানবিক সহায়তা ত্রান বিতরণে যারা দিন রাত অক্লান্ত পরিশ্রম করেন তারা হলেন, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, কিন্তু দুঃখের বিষয় বঙ্গবন্ধুর হাতে গড়া দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা ২০২২ সালেও অবহেলিত এব বঞ্চিত। আর তাই দূযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যক্রম সুষ্ঠভাবে টিকিয়ে রাখার স্বার্থে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আমাদের অর্ধ দিবস কর্ম বিরতি চলবে। তবে যদি চলমান কর্ম-বিরতিতে আমাদের যুক্তিক দাবিগুলো আদায় না হয়, তাহলে পরবতর্ীতে আরো কঠোর কর্মসূচীর ডাক দেয়া হবে বলেও তিনি জানান।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,১২ সেপ্টেম্বর ২০২২