Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / ‘হাজীগঞ্জ-শাহরাস্তিতে রাজনৈতিক প্রতিহিংসায় কাউকে হয়রানি করা হয়নি’
Major Rafiq

‘হাজীগঞ্জ-শাহরাস্তিতে রাজনৈতিক প্রতিহিংসায় কাউকে হয়রানি করা হয়নি’

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, আমার নির্বাচনী এলাকায় এ বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন হবে। এ ছাড়াও অসম্পূর্ণ কাজগুলো দ্রুতই সম্পন্ন করা হবে। আমরা উন্নয়নের পাশাপাশি শান্তি-শৃঙ্খলাও নিশ্চিত করেছি। দুই উপজেলায় কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসায় হয়রানি করা হয়নি।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) হাজীগঞ্জের স্কুল, কলেজ ও মাদ্রাসার ৮টি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উর্ধ্বমূখী সম্প্রাসারণ কাজের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ সরকার বিগত সময়ের বিএনপি জোট সরকারের অন্ধকারের হাত থেকে রক্ষা করে দেশকে আলোকিত করেছে। মধ্যম আয়ের দেশ থেকে আজ জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে।’

দেশে কোন দারিদ্রতা থাকবে না। বর্তমান মাথাপিছু আয় বেড়েছে। মানুষের জীবনযাত্রার মান বাড়ায় আগামি কয়েক বছরের মধ্যে উন্নত রাষ্ট্রে বিশ্বের দরবারে বাঙ্গালি জাতি মাথা উঁচু করে দাড়াতে সক্ষম হবে। তাই আগামিতেও নৌকা প্রতীকের প্রার্থীকে জয়যুক্ত করে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ করে দিবেন।

এসময় স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় ব্যাপক হারে উন্নয়ন হয়েছে। যা অতিতের কোন সরকার করতে পারেনি। তারা যদি কিছু কাজও করতো, তাহলে আমাদের উপর এতো চাপ-সৃষ্টি হতো না।

তিনি বলেন, আমি হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় মাত্র ১০ কিলোমিটার পাকা সড়ক পেয়েছি। এখন এ দু’উপজেলায় সাড়ে ৩’শ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৮টি সেতু, দুই উপজেলায় ৬ শতাধিক ব্রীজ-কালর্ভাট, সাড়ে তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ করেছি।

আগামি জাতীয় সংসদ নির্বাচনে জনগনের মাঝে নৌকা প্রতি নিয়ে আসবো বলে মেজর রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা শান্তির প্রতীক। তিনি বলেন, আমাকে আপনার আগের মতোই নৌকা প্রতীকে ভোট দিয়ে সহযোগিতা করবেন, আমিও আপনাদের সাথে থেকে সহযোগিতার হাত অব্যাহত রাখবো।

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় হাজীগঞ্জের বলিয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, সুহিলপুর এ.বি.এস ফাজিল মাদ্রাসা একাডেমিক ভবনের ২য় ও ৩য় তলার সম্প্রসারন কাজের উদ্ভোধন, বাকিলা উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারন কাজের উদ্ভোধন, রামচন্দ্রপুর ভূঞাঁ একাডেমী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, হাজীগঞ্জ ডিগ্রী কলেজের চারতলা একাডেমী ভবনের শুভ উদ্ভোধন ও নতুন শ্রেনী কক্ষ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমীর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, বড়কূল বালিকা উচ্চ বিদ্যালয়ের ২য় ও ৩য় তলা সম্প্রসারন কাজের উদ্ভোধন, বড়কুল রামকানাই উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এছাড়াও এই দিন হাজীগঞ্জ মডেল পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্ট উদ্ভোধন ও পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষন সঞ্চয়কৃত টাকার চেক ও সার্টিফিকেট বিতরন অনুষ্ঠানে যোগদেন।

অনুষ্ঠানস্থলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শওকত ওসমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, আনোয়ারুল হক হেলাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু ।

এ সময় তার সাথে সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী, মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, গোলাম মোস্তফা স্বপন, শফিকুল ইসলাম মীর, মনির হোসেন গাজী, রফিকুল ইসলাম মিলিটারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমির লাল দত্ত, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনর্চাজ (ওসি) মো. জাবেদুল ইসলাম, অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ আব্দুল মান্নান, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, আওয়ামীলীগ নেতা দুলাল হোসেন মিয়া, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায় জাকির হোসেন সোহেল, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন,

সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন আলম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বী, ছাত্রলীগ নেতা মিরাজুল ইসলাম সরোয়ার, হান্নান গাজী, রাজুসহ হাজীগঞ্জ প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ, উপজেলা, পৌর ও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যগন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্তরের জনাসাধারণ।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়