Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে তিন প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা
প্রতিষ্ঠানকে

শাহরাস্তিতে তিন প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা

চাঁদপুরের শাহরাস্তিতে অস্বাস্থ্যকর ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ, ওজনে কারচুপি ও মূল্য তালিকা না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১২ সেপ্টেম্বর সোমবার পৌরসভার ঠাকুরবাজারে ৩টি প্রতিষ্ঠানে এ জরিমানা আদায় করা হয়।

জানা যায়, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর জেলা প্রশাসকের নির্দেশে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন এ অভিযান পরিচালনা করেন।

শাহরাস্তিতে ভোক্তা-অধিকার আইন অমান্য করে ঠাকুর বাজারে আমানিয়া হোটেলে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়াকরণের ও ওজনে কারচুপির দায়ে ২০ হাজার টাকা , মূল্য তালিকা না থাকায় পাটোয়ারী স্টোরকে ১০ দশ হাজার টাকা ,এবং সোনালী টী হাউজকে একই অপরাধে ২ হাজার টাকাসহ মোট ৩২ হাজার টাকা জরিমানা করেন। ওই প্রতিষ্ঠানগুলোকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা অনুসারে এই ৩ টি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সকল পণ্যের ন্যায্য মূল্যেতে বিক্রি সহ ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা প্রদান করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন জানান, এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য,অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ ওজনে কারচুপির মূল্য তালিকা না থাকায় এর আগেও ঠাকুরের বাজারের আমানিয়া হোটেল এন্ড রেষ্টুরেন্টকে জরিমানা করা হয়েছিল বলে কর্তৃপক্ষ জানান।

প্রতিবেদক: জামাল হোসেন, ১২ সেপ্টেম্বর ২০২২