Home / শিক্ষাঙ্গন / শাহতলী যোবাইদা বালক সপ্রাবির মা সমাবেশে নগদ অর্থ বিতরণ
Jobaida-Balok-Ubi

শাহতলী যোবাইদা বালক সপ্রাবির মা সমাবেশে নগদ অর্থ বিতরণ

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী গ্রামের ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে ভর্তিযোগ্য শতভাগ শিশুকে বিদ্যালয়ে ভর্তি, নিয়মিত উপস্থিতি, ঝরেপড়া রোধ, শতভাগ পাশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে অভিভাবকদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

সোমবার (৯ জুলাই) সকাল ১০টায় ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজির পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন শিক্ষার মানউন্নয়নে মায়েদের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ, তাই তাদেরকে সঠিকভাবে গড়ে তুলতে হবে। ঝরেপড়া রোধে শিশুদেরকে বিদ্যালয়মূখী করতে হবে। বর্তমান সরকার শিক্ষা বিস্তারের জন্য শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তির আওতায় এনেছে এবং বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে।

এছাড়াও তিনি আরও বলেন ইতিপৃর্বে অত্র বিদ্যালয়ে শিক্ষাথীদের মাঝে আমার ব্যক্তিগত তহবিল থেকে স্কুল ড্রেস ও টিফিনবক্স দেওয়া হয়েছে। অবশিষ্ট যে সকল গরিব ও অস্বচ্ছল শিক্ষার্থীরা এখনো স্কুল ড্রেস তৈরি করতে পারেনি, তাদেরকে আমার ব্যক্তিগত তহবিল থেকে স্কুল ড্রেস তৈরি করে দিব। মিড ডে মিল শতভাগ বাস্তবায়নের জন্য অবশিষ্ট শিক্ষার্থীদের মাঝে টিফিং বক্স এর ব্যবস্থাও করে দিব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষিকা ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবি এর ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ফাহিমা জাহান, অভিভাবক ও শাহতলী জিলানী চিশতী কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম গাজী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো: আবুল কাশেম ক্বারী, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি শিক্ষিকা তানজিনা খানম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামীমা সুলতানা, সহকারি শিক্ষিকা শাহিনা আক্তার, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহাবুব প্রমূখ।

এসময় অনুষ্ঠানে ঝরেপড়া রোধকল্পে চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদপুর জেলা প্রশাসক মহোদয় এর তহবিল থেকে ১০৫ (একশত পাঁচজন) দরিদ্র, প্রতিবন্ধী, অনিয়মিত শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে ২১ হাজার টাকা (প্রতি ছাত্র-ছাত্রী ২০০ টাকা করে ) বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply