Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শিক্ষাবিদ বেলায়েত হোসেন মাস্টারের স্মরণসভা
Kachua...

কচুয়ায় শিক্ষাবিদ বেলায়েত হোসেন মাস্টারের স্মরণসভা

যশোর জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলামের বাবা, কচুয়া উপজেলার রাজবাড়ি গ্রামের অধিবাসি ও বিশিষ্ট শিক্ষানুরাগী, আলোকিত মানুষ আলহাজ্ব বেলায়েত হোসেন মাস্টারের স্মরণ সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) বিকালে উপজেলার আলীয়ারা রাজ বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামীলীগ ও উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. আবদুল্লাহ আল মামুনের সার্বিক আয়োজনে এ স্মরণসভা আয়োজন করা হয়।

মরহুমের জৈষ্ঠ্য সন্তান ও ঢাকা সরকারি বিজ্ঞান কলেজের প্রাক্তন অধ্যাপক মো. মোশাররফ হোসেন চুন্নু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

মরহুম বেলায়েত হোসেন মাষ্টার শিক্ষা ক্ষেত্রে যে অবদান রেখেছেন এলাকাবাসী তা যুগ যুগ ধরে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবেন। তিনি আমার বাবার বন্ধু’বর ছিলেন। আমি তাঁর প্রতি শ্রদ্ধা জানাই। এলাকাবাসী তাকে এতো ভালোবাসে, তাঁর প্রতি সম্মান দেখান এটা অত্যন্ত গৌরবের বিষয়। তাঁর স্মৃতি ও অবদান মনে রেখে আমরা সকলে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, ঢাকা শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি.এম আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক মো. সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রওনক আরা রতœা, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. মো. হেলাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. শাহজাহান, মো. জাহাঙ্গীর হোসেন চৌধুরী।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা কাজী মো. সফিকুর রহমান, মরহুমের ছোট ছেলে মো. সফিকুর রহমান, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মো.আশেকুল ইসলাম পাটওয়ারী প্রমুখ।

এ দিকে স্মরণ সভার অন্যতম আয়োজক ও উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন কে স্মরণসভা অনুষ্ঠানে বক্তব্য দিতে না দেয়ার তার অনুসারী ভক্ত ও নেতা কর্মীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

তাঁরা বলেন, যিনি স্মরণ সভার সার্বিক আয়োজন করলেন তাকে বক্তব্য দিতে ও পরিচালনা করতে না দেয়া অত্যন্ত দুঃখজনক। এ সময় মরহুম আলহাজ্ব বেলায়েত হোসেন মাস্টারের পরিবারের সদস্যবৃন্দ ও এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু