Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / যুবসমাজের মুক্তি পেতে খেলাধুলার বিকল্প নেই: আশফাক চৌধুরী মাহি
যুবসমাজের

যুবসমাজের মুক্তি পেতে খেলাধুলার বিকল্প নেই: আশফাক চৌধুরী মাহি

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য মরহুম দিপু চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র আশফাক চৌধুরী মাহি। মানুষের মৌলিক চাহিদার মধ্যে চিত্তবিনোদন অন্যতম। খেলাধুলা তারই একটি অংশ। খেলাধুলা দেহের ও মনের বিকাশ ঘটায়। তাই লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা উচিত।

শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ২ নং নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপু মেমোরিয়াল টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি এসব কথা বলেন।

আশফাক চৌধুরী মাহি বলেন, যুবসমাজ মাদকের ছোবলে ধ্বংসের দিকে চলে যাচ্ছে। নিয়মিত খেলাধুলা করলে মাদক থেকে রক্ষা পাওয়া যায়। মাদকের করাল গ্রাস থেকে যুবসমাজের মুক্তি পেতে খেলাধুলার বিকল্প নেই। আমার গর্বিত পিতা প্রয়াত সাজেদুল হোসেন দিপু চৌধুরী এই মতলবকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছে। আমি আমার বাবার স্বপ্নকে বাস্তবায়ন করবো ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, আমার বাবা সাজেদুল হোসেন দিপু চৌধুরীর স্মরণে মতলব দক্ষিণ উপজেলার ২ নং নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের নারায়নপুর পপুলার উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপু মেমোরিয়াল টি-টেনক্রিকেট টুর্নামেন্টের যারা আয়োজন করেছেন তাদের কাছে আমি এবং আমার কৃতজ্ঞ। কারণ তারা আমার বাবাকে অনেক ভালোবাসেন এবং মনে রেখেছেন। আরো বেশি বেশি টুর্নামেন্টের আয়োজন করা উচিত। তাহলে এখান থেকে ভবিষ্যতে জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরি হবে, যারা দেশের নাম উজ্জ্বল করবে।

এছাড়া তিনি খেলোয়াড়দের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। পরে নিজে ব্যাটিং ও টস করে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন করেন মাহি চৌধুরী।

এসময় কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন হাওলাদার, সাবেক ছাত্রনেতা মুহিবুল হক চৌধুরী সুমিত,মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, রহমত উল্লাহ সরকার লিখন, এসএম নোমান দেওয়ান, খোরশেদ আলম, ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান কাজল, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহম্মেদ জনিসহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

নিজস্ব প্রতিবেদক, ৯ মার্চ ২০২৪