Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ফরিদগঞ্জে খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদের আলোচনা
Mukti-songramme-porishod

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ফরিদগঞ্জে খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদের আলোচনা

চাঁদপুরের ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন মহিলা মাদ্রাসা মাঠে খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিগঞ্জ-এর উদ্যোগে উপজেলা বিএনপির সাবেক সভাপতি এম এ হান্নানের নির্দেশে বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিগঞ্জ-এর সভাপতি, পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মো. মঞ্জিল হোসেন বলেছেন ‘ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জনমানুষের দল হিসেবে বিএনপি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই কৃষক-শ্রমিক মেহনতি মানুষের কল্যাণে গণতান্তিক দল বিএনপি কাজ করে যাচ্ছে’।

সাবেক এই ছাত্রনেতা আরো বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিন-তিনবারের সফল প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছিলো। কিন্তু বর্তমান সরকার মিথ্যা মামলার সাজানো রায় দিয়ে খালেদা জিয়াকে পরিত্যাক্ত একটি কারাগারে ঢুকিয়ে রেখেছে। বিএনপি নেতাকর্মীদের মামলা হামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আগামী দিনে খালেদা জিয়া ও তারেক রহমান বিএনপির আন্দোলন সংগ্রামের যে নির্দেশনা দিবেন ফরিদগঞ্জে এম এ হান্নানের নেতৃত্বে তা বাস্তবায়নে নেতাকর্মীরা ঝাপিয়ে পড়বে’।

সাবেক এই মেয়র আরো বলেন, ‘আলহাজ¦ এম এ হান্নান কোন জনপ্রতিনিধি না হয়েও রাস্তা-ঘাট স্কুল-কলেজ মাদ্রাসার ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি এমপি হলে সারা বাংলাদেশের মধ্যে ফরিদগঞ্জ একটি মডেল থানায় পরিনত হবে’।

উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ব্যাংকার আরিফ পাটওয়ারীর পরিচলানায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি নেতা ডা. আজাদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি নেতা আবু জাফর খসরু মোল্লা, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা নজরুল ইসলাম নজু,

৪নং ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম বুলু, ৫নং ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম,

১৪নং ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি হারুনুর রশিদ, ৮নং ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ফারুক আহম্মেদ, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন শিপন, ইউপি সদস্য আলী হারিছ মিয়াজী, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য জামাল মিজি, জেলা যুবদলের সাবেক সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক আমির হোসেন খাঁন, ১৫নং ইউনিয়ন বিএনপির সহ সভাপতি আব্দুর রহমান খোকন,

১০ নং ইউনিয়ন বিএনপির সহ সভাপতি নূরনবী, ৬নং ইউনিয়ন বিএনপির সহ সভাপতি হারুনুর রশিদ, পৌর কৃষকদলের সাধারণ সম্পাদক আবু তাহের পাটওয়ারী, বিএনপির সাবেক নেতা জাকির হোসেন, ইউনুছ বেপারী,

৪নং ইউনিয়ন ছাত্রদলের সাংগঠণিক সম্পাদক রেদোয়ান হোসেন রিয়াদ, জাহিদ, রিপন, তৃষাণ, মুসলিম, তুহিন প্রমুখ। পরে প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষ্যে একটি র‌্যালি আদর্শ একাডেমীর সামনে থেকে বাসস্ট্যান্ডের দিকে আসতে চাইলে পুলিশ বাধা প্রদান করে।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ