Home / চাঁদপুর / বাবা-মার উচিত ছেলে-মেয়েদের মেধা বিকাশের সুযোগ করে দেয়া
Dipu Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

বাবা-মার উচিত ছেলে-মেয়েদের মেধা বিকাশের সুযোগ করে দেয়া

আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রত্যেক বাবা-মার উচিত ছেলে-মেয়েদের মেধা বিকাশের সুযোগ করে দেওয়া। আর মেধা বিকশিত হওয়ার জন্য বিতর্ক একটি অন্যতম মাধ্যম হতে পারে। এজন্য সন্তানদের অনুপ্রেরণা দিতে হবে।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্থানীয় দৈনিকের আয়োজনে নবম পাঞ্জেরী বিতর্ক প্রতিযোগিতার উল্লাস ফাইনাল পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, বিতর্কে যারা অংশ নেন তাদের নির্দিষ্ট বিষয়ের জন্য ভিন্ন চিন্তা করতে হয় এবং যুক্তিও প্রস্তুত করতে হয়। প্রতিপক্ষের যুক্তি খণ্ডনের জন্য পক্ষে-বিপক্ষের বিষয় নিয়েও ভাবতে হয়। ভাষায় ভালো জ্ঞান থাকতে হয়। এসব বিষয়গুলো নিয়েই মনের ভাব প্রকাশ করতে পারে।

অ্যাডভোকেট ইকবাল বিন বাশারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চাঁদপুররের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, পাঞ্জেরী পাবলিকিশেন্সের চেয়ারম্যান কামরুল হাসান শায়ক, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ প্রমুখ।

বিতর্ক প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে অংশ নেয় চাঁদপুর সরকারি কলেজ বনাম চাঁদপুর সরকারি মহিলা কলেজ এবং স্কুল পর্যায়ে অংশ নেয় ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় বনাম বালিথুবা আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ০৮ : ৪৬ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply