Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণের বাজারগুলো মাদকের স্বর্গরাজ্য
Madok-1
প্রতীকী ছবি

মতলব দক্ষিণের বাজারগুলো মাদকের স্বর্গরাজ্য

ঈদকে সামনে রেখে মতল দক্ষিণের নায়েরগাঁও ও নারায়ণপুর বাজারসহ অত্র এলাকার বেশ কয়েকটি ছোট বড় বাজার এখন মাদকের স্বর্গরাজ্যে পরিনত হয়েছে।

এক শ্রেণির কপিতপয় মাদক ব্যবসায়ীরা জমজমাটভাবে এ ব্যবসা চালাচ্ছে। ফলে এ এলাকার যুব সমাজ ধ্বংসের সম্মুখীন হয়ে পড়ছে।

এক সময় কুমিল্লা ও চাঁদপুরের মধ্যে মতলবের বিমল ঘোষের বাড়িটি ছিল মাদক ব্যবসার নিরাপদ আস্তানা। ‘মাদক সম্রাট’ বিমল ঘোষ নামে সবাই তাকে চিনতো। যার বিরুদ্ধে কুমিল্লা, মুন্সিগঞ্জ চাঁদপুর ও মতলব থানা ছিলো ডজন খানিক মাদকের মামলা। বিমল ঘোষ মারা যাওয়ার পর মতলবের বিভিন্ন স্থানে নামে বেনামে এক শ্রেণির যুব মাদক ব্যবসায়ী ঘৃণ্য এ ব্যবসায় মেতে উঠেছে।

এদের অপরাধের অন্তরালে প্রভাবশালী কিছু ব্যক্তি জড়িত থাকায় অনেকেই তাদের নাম জানলেও জীবনের ভয়ে প্রকাশ করতে পারছেন না।

মতলব দক্ষিণ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নেই এখন ভয়াবহ মরণ নেশা মাদক ইয়াবা ছড়িয়ে গেছে।

মাদকটি আকারে খুবই ছোট হওয়ায় যেখানে সেখানে এ মাদকটি বেচা কেনা করছে বিভিন্ন বয়সী যুবকরা। স্কুল ও কলেজের পড়–য়া ছেলেরা এ নেশায় আসক্ত হয়ে পড়ছে।

উপজেলার মধ্যে সবেচেয়ে বেশি মাদকসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডের স্বর্গরাজ্য হচ্ছে নায়েরগাঁও ও নারায়ণপুর বাজার এলাকায়।

নায়েরগাঁও এলাকাটি দাউদকান্দি মতলবের সীমান্তবর্তী হওয়ায় অপরাধীরা ওইসব অপরাধমূলক কর্মকান্ড করতে সাহস পাচ্ছে।

এ ছাড়া নায়েরগাঁও বাজারটি মতলব দক্ষিণ থানা থেকে বহু দূরে অর্থ্যাৎ উপজেলার শেষ প্রান্তে। তাই নায়েরগাঁও বাজার ও ব্রীজ সংলগ্ন আশপাশের এলাকাগুলোতে মদ, গাজা, ইয়াবাসহ বিভিন্ন মাদক এবং অসামাজিক কর্মকান্ড বেড়েই চলছে।

নায়েরগাঁও বাজারে পেন্নাই সড়কের ব্রীজ সংলগ্ন দক্ষিণ-পূর্ব পাশের্^ মাদক স¤্রাট শাহীন ওরপে পাঠা শাহীন একাধিকবার আট হওয়ার পরও প্রকাশ্যে তার নিজ বাড়ীতে বসে ইয়াবা, গাজার ব্যবসা করছে।

ওই বাজারে দু’ঘণ্টা অবস্থান করে দেখা যায়, মাদক কেনার জন্য উটতি বয়সী যুবকরাই পাঠা শাহীনের বাড়িতে প্রকাশ্যে যাতায়াত করছে। দীর্ঘ এক ঘন্টায় ২০/২৫ জন যুবককে ওই বাসায় প্রবেশ করতে দেখা যায়। কেউ কেউ মাদক ক্রয় করে দ্রুত চলে আসে, আবার কেউ ওখানেই আসর বসিয়ে মাদক সেবন করে বেরিয়ে যায়।

পাঠা শাহীনের বাড়ি ছাড়া ও নায়েরগাঁও বাজারের সওদাগর বাড়ীতে দেদারছে মাদক বেচা-কেনা করছে।

বাজারের একাধিক ব্যক্তি জানান, সওদাগর বাড়ী এখন নেশার বাড়ি হিসেবে পরিচিত হয়েছে। ওই বাড়ীর রাজ্জাক, সফিক, সুজন, শামীম সওদাগর, পাটনের বাবু এবং মোবাইলের দোকানদার সুমনসহ একাধিক ব্যক্তি প্রতিযোগিতামুলক ভাবে মাদকের ব্যবসা করছে বলে স্থানীয়রা জানান।

তাদের অনেকেই রাজনৈতিক পরিচয় ব্যবহার করে এ সকল অপরাধ কর্মকান্ড করে যাচ্ছে বলেও নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

এদিকে নেশার স্বর্গরাজ্যে প্রবেশ করে অনেক যুবক ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে এবং স্থানীয়ভাবে চুরি, ডাকাতি, ছিনতাই ব্যপক হারে বৃদ্ধি পাচ্ছে।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ কুতুব উদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ‘মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষনা করা হয়েছে। মাদক বিক্রেতা ও সেবনকারীদের কোন ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ইয়াবাসহ বেশ ক’জনকে আটক করা হয়েছে।’

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট : :আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ২ সেপ্টেম্বর ২০১৬, শুক্রবর
ডিএইচ

Leave a Reply