Home / চাঁদপুর / বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির নবীন বরণ
বীর প্রতীক

বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির নবীন বরণ

চাঁদপুর সদর উপজেলার বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ ও পাঠদান অনুষ্ঠিত হয়েছে।

১ ফেব্রুয়ারি বুধবার সকালে একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের কাজ হচ্ছে জাতি গঠন করা। একটি প্রতিষ্ঠান বেছে বেছে ভালো শিক্ষার্থীদের ধরে এনে তাদেরকে পড়াবে এটি প্রতিষ্ঠানের দায়িত্ব নয়। গোলাপ গাছ লাগালেত ভাল ফুল ফুটবেই। কিন্তু জঙ্গলের একটি গাছ, যেটি অবহেলায় পড়ে আছে, সে গাছের ফুল হয়ত সুন্দর নয়, ফুল যদি নাও হয় সে গাছ দেখতে সুন্দর। সে গাছটিকে খুঁজে এনে যথাযথ পরিচর্যার মাধ্যমে সুন্দর করা হচ্ছেই স্বার্থকতা।

একাডেমির অধ্যক্ষ শাহ্ মো. জালাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ জাহাঙ্গীর আলম, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহানাজ।

দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী সালমা আলম হিরা ও সিফাত মিজির যৌথ সঞ্চালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ইসলাম ও নৈতিক শিক্ষার প্রভাষক মাওলানা আব্দুর রউফ, সমাজ কর্ম বিষয়ের প্রভাষক আদনান আল মুরাদ।

দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন হিরা আক্তার এবং নবীনদের মধ্যে বক্তব্য রাখেন পিংকি আক্তার।

বক্তব্য পূর্বে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন অতিথি এবং দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। সব শেষে একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন হয়।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১ ফেব্রুয়ারি ২০২৩