Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের প্রস্তুতিমূলক সভা
DC 1

চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের প্রস্তুতিমূলক সভা

চাঁদপুরের জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান বলেছেন,‘তারাহুরো করে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। কারণ এ নামের মধ্যে আদর্শ ও চেতনা রয়েছে। এ প্রতিযোগিতার মাধ্যমে কিশোর-কিশোরীদের মাঝে নান্দনিক বিকাশ ঘটাবে। তাই এ প্রতিযোগিতাটি সফলভাবে বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক-বালিকা অনুর্ধ-১৭) এর আয়োজন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরো বলেন, ‘১৪ সেপ্টেম্বরের মধ্যে সব উপজেলার খেলা সম্পন্ন করতে হবে। খেলাগুলো যেন মান সম্পন্ন হয় এবং পক্ষপাতিত্ব যেন না হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। বাংলাদেশের সবজায়গাতে এ খেলা হচ্ছে । আর তাই চাঁদপুর জেলাতেও যেন এ খেলাগুলো সর্বসাধারনের অংশগ্রহনে সর্বোচ্চ সুন্দরভাবে সম্পন্ন হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, সিভিল সার্জন মো.সাখাওয়াত উল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, প্রেসক্লাব সাধারন সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু প্রমূখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল ইসলাম, কচুয়া ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুমন দে, নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার, জেলা স্কাউট কমিশনার অজয় ভৌমিকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এসময় লটারির মাধ্যমে ৯ উপজেলার (বালক-বালিকা) খেলার সূচি নির্ধারণ করা হয়। ১ম রাউন্ডের ১ম ম্যাচ কচুয়া বনাম ফরিদগঞ্জ উপজেলা, ২য় ম্যাচ মতলব উত্তর উপজেলা বনাম চাঁদপুর সদর পৌরসভা, ৩য় ম্যাচ হাইমচর বনাম হাজিগঞ্জ উপজেলা, ৪র্থ ম্যাচ মতলব দক্ষিন উপজেলা বনাম চাঁদপুর সদর উপজেলা। লটারির মাধ্যমে শাহরাস্তি উপজেলা ২য় রাউন্ডে বিনা খেলাতে উর্ত্তীর্ণ হয়।

প্রসঙ্গত, টুর্নামেন্টটি উপজেলাজেলা, বিভাগ ও জাতীয় ভাবে ৪টি পর্যায়ে অনুষ্ঠিত হবে।

মাজহারুল ইসলাম অনিক
৩ সেপ্টেম্বর ২০১৯