ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে ব্যবসায়ীর দোকান ও ৩টি অটোরিকশা পুড়ে ছাই

দিনের ব্যস্ততা শেষে কনকনে শীতে ব্যবসায়ী ও অটোরিক্সা চালকরা যখন বাড়ি ফিরে ঘুমিয়ে পড়েছিলেন তখন বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়েছে ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের পাটওয়ারী বাজারের একটি দোকান ও চার্জে থাকা ৩টি ব্যাটারি চালিত অটোরিক্সা।

রোববার (২০ নভেম্বর) গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দোকানি ও অটোরিক্সা চালকদের ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান।

ব্যবসায়ী মোস্তফা জানান, প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। গভীর রাতে হঠাৎ ডাক-চিৎকার শুনে দৌড়ে এসে দেখি আমার দোকান ঘরে আগুন জ্বলছে। লোকজন পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে এবং ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে সব পুড়ে ছাঁই হয়ে যায়।

অটোরিকশা চালক ইয়াছিন জানান, আমার ৫ সদস্য বিশিষ্ট পরিবারটি একমাত্র অটোরিক্সাটির আয়েই চলতো। অটোরিক্সা হারিয়ে আমি এখন অসহায় হয়ে পড়েছি ।

পাটোয়ারী বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মানিক হোসেন বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি এরই মধ্যে দোকানের মধ্যে থাকা তিনটি অটো বাইক পুরাতন হোন্ডা ও বিভিন্ন মালামালসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এই অগ্নিকাণ্ডে ব্যবসায়ী মোস্তফা ও অটোরিক্সা চালক ইয়াছিনের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

বাজার ব্যবসায়ী ও স্থানীয়দের ধারণা অটোরিক্সার ব্যাটারির চার্জ থেকে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

প্রতিবেদক: শিমুল হাছান,২০ নভেম্বর ২০২৩

Share