Home / উপজেলা সংবাদ / ধর্ম-বর্ণ নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো
ধর্ম-বর্ণ নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো
কচুয়া : সাচার ১৪৮তম রথযাত্রায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার। ছবি : জিসান আহমেদ নান্নু।

ধর্ম-বর্ণ নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর) :   আপডেট: ০৯:৪৭ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০১৫, শনিবার

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার বলেছেন, ‘মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলে এ দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে তুলবো। আমরা যে যে ধর্মের লোক সেটা বড় কথা নয়, সবচেয়ে বড় পরিচয় আমরা বাঙালি ও বাংলাদেশের মানুষ। ধর্ম যার যার, উৎসব সবার। বৃষ্টি ও বৈরী আবহওয়া সাচারের মানুষ এ উৎসবে সমবেত হওয়ায় প্রমাণ হয়েছে এ অঞ্চলের মানুষ শান্তি প্রিয় ও উৎসবমুখী।’

তিনি আরো বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের পরম পুরুষ জগন্নাথ দেবের রথযাত্রা যেন ভগবানের সান্নিধ্য লাভ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে ধর্ম নিরপেক্ষ দেশ হিসেবে ঘোষণা করে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশের সার্বভৌমত্ব রক্ষার আহবান জানিয়েছেন। আজ (২৫ জুলাই) সাচারে আষাঢ়ের এই রথ উৎসবে সনাতন ধর্মালম্বীদের মিলন মেলায় পরিণত হয়েছে।’

তিনি (২৫জুলাই) শনিবার চাঁদপুরের কচুয়ার ঐতিহ্যবাহী সাচার জগন্নাথ দেবের ১৪৮তম উল্টো রথযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, সহকারী পুলিশ সুপার (হাজিগঞ্জ সার্কেল) মোঃ আবু হানিফ, কচুয়া নবাগত উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ আশরাফ হোসেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ইব্রাহীম খলিল, সাচার ফাঁড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ মোস্তফা চৌধুরী, কচুয়া উপজেলা যুবলীগের আহবায়ক নাজমুল আলম স্বপন, কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, সাচার জগন্নাথধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি তিমির সেনগুপ্ত, ১নং সাচার ইউপি চেয়ারম্যান মোঃ ওসমান গনি মোল¬া, সাচার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মিজানুর রহমান মোল্লা, সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বটু কৃষ্ণ বসু, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ খোরশেদ আলম শিকদার, কচুয়া প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক মোঃ সফিকুল ইসলাম মোল্লা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন রথ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শুকদেব গোস্বামী।

ভারতীয় উপ-মহাদেশের অন্যতম বৃহত্তম ২য় শ্রী শ্রী জগন্নাথ দেবের ১৪৮তম হিন্দু সম্প্রদায়ের এ প্রাণের উৎসব উল্টো রথযাত্রাকে ঘিরে এলাকার বিভিন্ন শ্রেণীপেশার লোকজনের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়। হিন্দু সম্প্রদায়ের এ ধর্মীয় উৎসব উপলক্ষে বাংলাদেশসহ পার্শ্ববর্তী ভারত থেকে বহুসংখ্যক ভক্ত এ রথযাত্রায় সমাগম হয়েছে।

পরে পুলিশ সুপার শামসুন্নাহার সাচার বাজারে অবস্থিত সাচার ফাঁড়ি পুলিশ ক্যাম্প পরিদর্শন করেন এবং ক্যাম্পের পুলিশ সদস্যরা অতিকষ্টে ক্যাম্পে অবস্থান করেন এমন দৃশ্য দেখে দুঃখ প্রকাশ করে অচিরেই সাচারে স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন ও সাচার ফাঁড়ি পুলিশ ক্যাম্পকে একটি স্থায়ী ক্যাম্প স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার চেষ্টা চালিয়ে যাওয়ার আশ্বাস প্রদান করেন।

 

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি