Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচরে মায়া চৌধুরীর উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন পালিত
ছেংগারচরে

ছেংগারচরে মায়া চৌধুরীর উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা আওয়ামী লীগ সভাপতি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্য্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহির উদ্যোগে ছেংগারচর পৌর আওয়ামী লীগ, পৌর যুবলীগ,কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের আয়োজনে আনন্দ র‌্যালি, মিলাদ মাহফিল, কেক কাটা, আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রথমে পৌর যুবলীগের কার্যালয় হইতে বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে পূনরায় যুবলীগ কার্যালয়ে এসে শেষ হয়। এরপর যুবলীগ কার্যালয়ে আলোচনা সভা,মিলাদ ও প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কেটে মিষ্টিসহ সকল নেতাকর্মীদের মাঝে বিতরন করা হয়।
ছেংগারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী ও ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান যৌথ সঞ্চালনায় কর্মীসমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তÍুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ছেংগারচর পৌর মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, ছেংগারচর পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদির প্রধান, ৫নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান,প্রমূখ।

এসময় ছেংগারচর পৌর আ’লীগের নেতা মোঃ চাঁন মিয়া সরকার, ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ খোকন প্রধান, পৌর আ’লীগের ১নং ওয়ার্ড আ’লীগের সভাপতি জাহাঙ্গীর ভুইয়া, সাধারণ সম্পাদক দিদার মোল্লা,৪নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল খান, ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আবুল বাশার, ৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি রুহুল আমিন প্রধান,সাধারণ সম্পাদক আলমগীর সর্দার, ৯নং ওয়ার্ড আ’লীগের আ’লীগ নেতা নূরে আলম, সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মোঃ আহসান হাবীব,সাবেক সকাউন্সিলর আঃ সালাম খান,ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জনি সরকার, ছেংগারচর পৌর যুবলীগ নেতা বাদল ঢালী,রেজাউল করীম ডেঙ্গু,উজ্বল সরকার, বিল্লাল হোসেন মিয়াজী, ইসমাইল হোসেন, সোহেল রানা, হাসান, কাউছার,আল আমিন বেপারী, ইদ্রিস আলী, আরমান কাজী,আবুল কালাম মুফতি,রাজিব,শান্ত বকাউলসহ উপজেলা ও ছেংগারচর পৌরসভারআওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

মিলাদ দোয়ার অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়াও আওয়ামীলীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্য্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহিসহ তাদের পরিবারবর্গের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এসময় অঅলেঅচনা সভায় বিভিন্ন বক্তারা বলেন,বাংলাদেশের বিশ্ব জয়ের স্বপ্ন সারথীর নাম শেখ হাসিনা। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য অসীম সাহসী নিজের জীবনের সবটুকু সময় দিয়েছেন। তাঁর সুদৃঢ় নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে শুধু অর্থনৈতিকভাবেই এগিয়ে নিয়ে যাননি, তিনি মুক্তিযুদ্ধের চেতনা পুনরুজ্জীবিত করেছেন। তাই আজ শুধু তাঁর জন্মদিন নয়, একটি জাতির পুনরুজ্জীবনেরও দিন। বঙ্গবন্ধুর বাংলাদেশকে পরিপূর্ণতা দিয়েছেন শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদক, ২৮ সেপ্টেম্বর ২০২২