Home / চাঁদপুর / চাঁদপুর শহরের ওয়ারলেছ সড়কটি যেনো দেখার কেই নেই…..
warless-bazar

চাঁদপুর শহরের ওয়ারলেছ সড়কটি যেনো দেখার কেই নেই…..

একদিকে রাস্তা মেরামত আর অন্যদিকে টানা বৃষ্টি, এই দুয়ে মিলে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ ওয়ারলেছ সড়কটি বেহাল দশা হয়ে দাঁড়িয়েছে।

চাঁদপুরের সাথে ফদিগঞ্জ, রায়পুর, ল²ীপুর ও নোয়াখালি জেলার যোগাযোগের এই গুুরুত্বপূর্ণ সড়কটি এখন ভারী যানচলাচলের অনেকটাই অনুপযোগী হয়ে পড়ছে।

যার ফলে প্রায় প্রতিদিনই ওই সড়কটিতে কোনো না কোনো ভারী যানবাহন দূর্ঘটনার কবলে পড়ে ক্ষতির সম্মুক্ষিণ হচ্ছে। ১০জুন রোববার দুপুরে ইভা এন্টারপ্রাইজের আলী ট্রন্সপোর্ট এর একটি বিশাল কাভার্ট ভ্যান হঠাৎ করেই দূর্ঘটনার মুখে পড়ে। বৃষ্টির পানির নিচে তলিয়ে থাকা সড়কটির পাশে ড্রেনের জন্য গর্তের মুখে কাভার্ট ভ্যানের একটি চাকা পড়তেই সেটি একদিকে কাত হয়ে যায়। অবশ্য সাথে সাথে চালকের দূরদর্শিতায় বড় ধরনের দূর্ঘটনার না পড়লেও কাভার্ট ভ্যানটি একদিকে কাত হয়ে দীর্ঘ সময় ধরে পরে থাকে।

স্থানীয় ব্যবসায়ীরা জানায় সড়কটির সংস্কার কাজেও কিছুটা ক্রুটি এবং অবহেলা রয়েছে। আর ওই সড়কটি অনেক নিচু হওয়ায়র সামান্য বৃস্টিতে সেখানে প্রচুর পানি জমে কৃত্রিম পুকুরের মতো হয়ে যায়। এছাড়া স্থানীয় প্রভাবশালী কয়েকটি মাছের আড়তের প্রতিনিয়ত বর্জ্য পানি রাস্তায় জমাটবদ্ধ হয়ে থাকে।

গণমাধ্যমে একাধিকবার সচিত্র সংবাদ প্রকাশের পরেও অদৃশ্য কারণে ব্যবস্থা নেয়নি কতৃপক্ষ।

এর ফলে সড়কে চলাচলরত যানবাহনগুলো কোনটি সড়কের অংশ বা কোনটি ড্রেন বা গর্ত তা অনুমান করতে না পেরে দূর্ঘটনার কবলে পরে। বিষয়টি নজরে আনার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী ও ওই পথে চলাচলরত যানবাহনের চালকরা।

এ সংক্রান্ত আরেকটি প্রতিবেদন- চাঁদপুর ওয়ারলেসে সওজের জায়গা দখল করে আড়ৎ ব্যবসা : জনদুর্ভোগ

প্রতিবেদক- আশিক বিন রহিম 

Leave a Reply