Home / চাঁদপুর / চাঁদপুরবাসীর নির্বিঘ্ন ঈদ আনন্দ উদযাপনে প্রশাসন তৎপর থাকবে
ayen-srinkhola

চাঁদপুরবাসীর নির্বিঘ্ন ঈদ আনন্দ উদযাপনে প্রশাসন তৎপর থাকবে

চাঁদপুর জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা ১০ জুন রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভার শুরুতেই বিগগত সভার কার্যবিবরণ পাঠ, সিদ্ধান্ত এবং এর অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন।

চলমান পবিত্র মাহে রমজান এবং আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উক্ত সভায় কমিটির সকল সদস্যদের মতামত এবং প্রস্তবনার ভিত্তিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছেন, রমজান ও ঈদকে ঘিরে নিত্যপণ্যের মূল্য সহনশীল রাখতে বাজার পরিস্থিতি মনিটরিং করা, অসাধু এবং ভেজালকারী ব্যাবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা, ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত এবং মানুষ যাতে নিভিগ্নে ঈদ উদযান করতে পারে এজন্য সংশ্লিষ্ট প্রশানিক কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকা, ভোগান্তি কমাতে ঈদ উপলক্ষে রাস্তার সংস্কার কাজ বন্ধ রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।

সভাপাতির বক্তব্যে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেন, আর কদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। রমজানের এই ঈদকে ঘিরে দেশের বিভিন্নস্থানে থাকা কর্মজীবী মানুষগুলো নিজ এলাকায় ছুটে আসবে। নাড়ির টানে এবং প্রিয়মানুষের সাথে ঈদের আনন্দ ভাগকরে নিতে আসা এই মানুষগুলোর যাতায়াত যাতে সুন্দর হয় সেদিকটা খেয়াল রাখতে হবে। আসন্ন ঈদে চাঁদপুর জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি সবাই যাতে ঈদের আনন্দ নির্বিঘেœ উদযাপন করতে পারে। চাঁদপুর শহরকে জানজটমুক্ত এবং পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সকলেল সহযোগিতা করতে হবে।

সভায় অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, সরকারি মহিলা কলেজের উপদক্ষ মাসুদ হোসেন, জেলা আনসার ভিডিপি কমান্ডেড আজিম উদ্দিন, এনএসআই এর ডিডি ফারুক হোসেন, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ প্রমুখ। এসময় চাঁদপুর জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply