Home / চাঁদপুর / চাঁদপুর জেলা ছাত্রদল নিয়ে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে সম্পাদকের বক্তব্য
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

চাঁদপুর জেলা ছাত্রদল নিয়ে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে সম্পাদকের বক্তব্য

চাঁদপুর জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির বিরুদ্ধে পদবঞ্চিত নেতাদের সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের ওপর ভিত্তি করে তৈরি প্রতিবেদন গত ৬ জুন স্থানীয় সকল প্রিন্ট পত্রিকাসহ চাঁদপুর টাইমসে প্রকাশিত হয়।

এ নিয়ে বিচ্ছিন্নভাবে ছাত্রদলের নেতাকর্মীদের একটি অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঁদপুর টাইমস সম্পাদককে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছে। বিষয়টি চাঁদপুর টাইমস বার্তা বিভাগের দৃষ্টিগোচর হয়েছে।

সোস্যাল মিডিয়ায় মন্তব্যকারী অনেকেই সংবাদের সাথে সম্পাদককে জড়িয়ে সংবাদের জন্যে বিষয়টি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করেছে।

তাদের উদ্দেশ্যে পাঠকদের জ্ঞাতার্থে চাঁদপুর টাইমসের অফিসিয়াল বক্তব্য হলো, চিকিৎসার জন্যে সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল গত ৫ জুন থেকে ৭ জুন ঢাকায় অবস্থান করেছিলেন। সংবাদ সম্মেলন ও প্রতিবেদন নিয়ে সম্পাদকের ব্যক্তিগত ভূমিকা নেই।

এ বিষয়ে সম্পাদক জানিয়েছেন, চাঁদপুর জেলা ছাত্রদল নবকমিটি গঠন নিয়ে চাঁদপুর টাইমসে ৫ ই জুন সর্ব প্রথম এবং ৬ই জুন ২০১৮ ইং পদবঞ্চিত গ্রুপ নেতাদের সংবাদ সম্মেলন দেয়া বক্তব্য নিয়ে দু’টি আলাদা নিউজ প্রকাশিত হয়।

যা শুধুমাত্র ছাত্রদলের উভয় গ্রুপের সৃষ্ট বিষয় নিয়ে চাঁদপুর টাইমস এর নিউজ মাত্র। ওই নিউজগুলো সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েলের ব্যক্তিগত মতামত নয়।

এছাড়া চাঁদপুর টাইমস একটি সার্বজনিন ও স্বতন্ত্র গণমাধ্যম -যেখানে ব্যক্তিস্বার্থে কাজ করার সুযোগ নেই। আর ব্যাক্তি ইব্রাহীম জুয়েল আর গণমাধ্যম প্রতিষ্ঠান চাঁদপুর টাইমস এক বিষয় নয়।

চাঁদপুর টাইমস একক কোন ব্যক্তির নয়, এটা সবার গণমাধ্যম । আর ব্যাক্তি ইব্রাহীম জুয়েল এর সাথে ছাত্রদলের কোন নেতা-কর্মীদের খারাপ সর্ম্পক অদ্যবদি হয় নাই। যার কারনে ছাত্রদলের নেতাকর্মীর সাথে রয়েছে নিয়মিত শুভেচ্ছা বিনিময়। তাই নেতা-কর্মীদের প্রতি পরামর্শ থাকবে-কোন বিষয়ের ওপর মন্তব্য করার পূর্বে ভালোভাবে জেনে ও সচেতন ব্যক্তি হিসাবে মন্তব্য করা উত্তম।

কারণ প্রকাশিত সংবাদটি পদবঞ্চিত আরেকটি গ্রুপের সংবাদ সম্মেলনে দেয়া বক্তেব্যের হুবুহু প্রতিবেদন। তাই এ সংবাদ সংশ্লিষ্ট বক্তব্য ব্যক্তি, বা বর্তমান নবগঠিত চাঁদপুর জেলা ছাত্রদল কমিটির কারো বিরুদ্ধে গেলে তার দায়ভার, সংবাদ সম্মেলনে যারা করেছেন তাদের থাকতে পারে। তবে এ বিষয়ে নবগঠিত কমিটির বক্তব্য  বা প্রতিবাদ থাকলে চাঁদপুর টাইমস সংবাদ মাধ্যমের নীতিমালা অনুযায়ী প্রকাশ করতে পারে।

চাঁদপুর জেলা ছাত্রদলের নবগঠিত কমিটি নিয়ে ৫ জুন প্রকাশিত চাঁদপুর টাইসের প্রতিবেদন- চাঁদপুর জেলা ছাত্রদলের ৮ সদস্যের কমিটি ঘোষণা

বার্তা কক্ষ

Leave a Reply