Home / সারাদেশ / চাঁদপুরে পহেলা বৈশাখকে ঘিরে উৎসাহ-উদ্দীপনা
চাঁদপুরে পহেলা বৈশাখকে ঘিরে উৎসাহ-উদ্দীপনা

চাঁদপুরে পহেলা বৈশাখকে ঘিরে উৎসাহ-উদ্দীপনা

‎Sunday, ‎April ‎12, ‎2015  10:09:09 PM

শরীফুল ইসলাম :

১৪ এপ্রিল মঙ্গলবার বাঙালির প্রাণের উৎসাহ-উদ্দীপনা উৎসব বাংলা নববর্ষ তথা বৈশাখী উৎসব। সার্বজনীন এই প্রাণের উৎসবকে বরণ করে নিতে অন্যান্য জেলার ন্যায় চাঁদপুরবাসীও বসে আছেন অধীর আগ্রহে।

উৎসবকে ঘিরে চাঁদপুর জেলা প্রশাসনের সকল প্রস্ততি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। বাংলা নববর্ষ তথা বৈশাখী উৎসবকে সামনে রেখে অনেকের মাঝে দেখা দিয়েছে অনেক। ইতোমধ্যে কেউ কেউ বৈশাখী সাজে নিজেকে রাঙানোর জন্যে নতুন জামা কাপড় কিনে রেখেছেন। কেউবা কেনার প্রস্তুতি নিচ্ছেন এবং কেউ আবার কেনার অপেক্ষায়।

প্রতি বছরই বাংলাদেশে ঘটা করে পালিত হয় বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। সারাদেশের সাথে তাল মিলিয়ে চাঁদপুরে উদযাপিত হয়ে আসছে পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠান। তাই গত বছরের মতো এবারো জেলা প্রশাসনের আয়োজনে এবং চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় ও জেলা শিল্পকলা একাডেমীর সার্বিক তত্ত্বাবধানে ব্যাপক সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে উদযাপিত হবে তিন দিনব্যাপী বর্ষবরণ উৎসব। আর এটি গত বছরের মতো এবারো উদযাপিত হবে চাঁদপুর প্রেসক্লাব ঘাট ডাকাতিয়া নদীর পাড়ের শান্ত সুন্দর পরিবেশে। বর্ষবরণ অনুষ্ঠানের এই তিন দিনব্যাপী উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে চাঁদপুরের ২৫টি সাংস্কৃতিক ও নৃত্য সংগঠন।

সে লক্ষ্যে ইতিমধ্যে চাঁদপুর প্রেসক্লাবের ডাকাতিয়া নদীর পাড়ের খালি জায়গাটিতে মাঠ ও মঞ্চের কাজ শেষ পর্যায়ে। তবে গতবারের চেয়ে এবার সেখানে বিশাল যায়গা নিয়ে মঞ্চের আয়োজন করা হয়েছে। গতবার যেখানে মঞ্চ করা হয়েছিল এবার তার চেয়ে অনেক পেছনে নেয়া হয়েছে। তাই মাঠে অনেক ফাঁকা জায়গা থাকায় বর্ষবরণ অনুষ্ঠানে এবার সবাই সুন্দর ও সুষ্ঠুভাবে চলাচল করতে পারবে। মাঠের এক পাশে রয়েছে বৈশাখী মেলার জন্য ২০টি স্টল। এ স্টলগুলোতে পাওয়া যাবে বৈশাখীর পণ্য-সামগ্রী। রোববার বিকেলে প্রেসক্লাব ঘাটের পেছনে গিয়ে দেখা লক্ষ্য করা যায়, মাঠ ও মঞ্চের প্রস্তুতি প্রায় শেষের পথে। ১৪ এপ্রিল মঙ্গলবার সেখানে ব্যাপক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হবে ১৪২২ বঙ্গাব্দের পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠান।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes