Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠান
চাঁদপুরে জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠান
বিকল্প কর্মসংস্থানে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুরে জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠান

আনোয়ারুল হক :

চাঁদপুর সদর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর আয়োজনে জাটকা সংরক্ষণ জেলেদের বিকল্প কর্মসংস্থান ও গবেষণা প্রকল্পের আওতায় জাটকা আহরণে জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠান শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলেদের মাঝে গরু-ছাগল, বিভিন্ন প্রজাতির মাছ ধরার জাল সেলাই মেশিনসহ কর্মসংস্থানের উপকরণ বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘অসৎ কিছু জেলে নদীতে কারেন্ট জাল ফেলে জাটকা মাছ নিধন করে দেশের অর্থনৈতিক মুদ্রা নষ্ট করে। ছোট ছোট এই জাটকা মাছ একদিন বড় ইলিশে রূপান্তরিত হবে। জাটকা একসময় বড় হয়ে জাতীয় আয় বয়ে আনবে। জেলেরা নদীতে মাছ ধরা ছাড়া অন্য কাজ করতে পারে না। তারা শুধু নদীতে মাছ ধরার কাজে নিয়োজিত থাকে। বর্তমান সরকার ২ মাস নদীতে জাল ফেলা নিষিদ্ধ করার কারণে তাদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করে। বর্তমান সরকার কারেন্ট জালে কারখানা বন্ধ করে দিয়েছে। এগুলো বন্ধ হওয়ার জন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। দেশকে ধ্বংস করার জন্য কিছু লোক ধর্মীয় অপপ্রচার করে জঙ্গী সংগঠনের সৃষ্টি করেছে। দেশের উন্নতি বন্ধ করার জন্য এরা পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারছে। এদের বিরুদ্ধে এদেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (অ. দা. ) চৌধুরী আশ্রাফুল করিমের সভাপতিত্বে ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় মৎস্য উপ-পরিচালক আমিনুল হক, জেলা মৎস্য কর্মকর্তা শফিকুর রহমান, দৈনিক চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, জাতীয় মৎস্যজীবী সমিতির জেলা সাধারণ সম্পাদক মো. শাহআলম মল্লিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধাণ সম্পাদক আলী আর্শাদ মিয়াজী সহ আরো অনেকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শওকত কবির চৌধুরী।

কোরআন তেলওয়াত করেন সদর উপজেলা মসজিদের ইমাম হাফেজ সাইফুল্লাহ মোয়াজ্জেম।

শুক্রবার ০৫ জুন ২০১৫ :  ১০:৪৮

চাঁদপুর টাইমস : এএইচ/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।