Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / সচেতনতা বৃদ্ধি পেলে পরিবেশ রক্ষার জন্য সহায়ক হবে
সচেতনতা বৃদ্ধি পেলে পরিবেশ রক্ষার জন্য সহায়ক হবে

সচেতনতা বৃদ্ধি পেলে পরিবেশ রক্ষার জন্য সহায়ক হবে

আশিক বিন রহিম :

‘আমি তুমি মিলে বাংলাদেশ; আমরাই বাঁচাবো পরিবেশ’-এ শ্লোগান ধারণ করে পরিবেশ সংরক্ষণ আন্দোলনের আয়োজনে র‌্যালী, আলোচনাসভা ও বৃক্ষ রোপণ করা হয়েছে।

শুক্রবার সকালে চাঁদপুর রোটারী ভবনে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নজরুল ইসলাম, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটা. কাজী শাহাদাত, পৌর প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী, সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আশিক খান, শহর সভাপতি ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির চোকদার, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, সংগঠনের জেলা সহ-সভাপতি মোস্তফা কামাল চৌধুরী, সদর উপজেলা সভাপতি মমতাজ উদ্দীন মন্টু, শহর কমিটির সহ-সভাপতি রেবেকা সুলতানা বকুল, সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন প্রমুখ।

পরিবেশ সংরক্ষণ আন্দোলনের জেলা কমিটির সভাপতি প্রফেসর মনোহর আলীর সভাপতিত্বে ও শহর কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. বদরুল আলম চৌধুরীর সাবলীল উপস্থাপনায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন পৌর কমিটির তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুফতী এসএম জাকির।

উপস্থিত ছিলেন জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ সাগর, মো. মাহমুদুল হাসান সনি, মহিলা সম্পাদিকা কল্পনা সরকার, প্রচার ও মিডিয়া সম্পাদক আশিক বিন রহিম, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক দেবাং দত্ত, সদর উপজেলার সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান দুলাল মৃধা, শহর কমিটির সহ-সভাপতি মো. মহসিন ইসলাম গাজী, মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, প্রফেসর আনিসুর রহমান সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান খান জনি, হাবিবুর রহমান পাটওয়ারী, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম সবুজ, প্রচার সম্পাদক আবদুর রহমান তালুকদার, মহিলা সম্পাদিকা নীলুফা আক্তারসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘আমরা নিজ নিজ উদ্যোগে নিজ বাসস্থান পরিষ্কার পরিচ্ছন্ন করা ও রাখার দায়িত্ব আমাদেরই। যারা পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখে তারাই মূলত ভদ্রলোক। পরিবেশের ব্যাপারে সচেতনতা বৃদ্ধি পেলে পরিবেশ রক্ষার জন্য সহায়ক হবে। এ সংগঠন একটি পরিবেশবাদী সমাজসেবামূলক সংগঠন।’

তিনি আরও বলেন, ‘সমাজের যে কোনো ভালো কাজ যদি সাধারণ মানুষকে সম্পৃক্ত করা না যায় তাহলে সে আন্দোলন সফল হয় না। সমাজে সুন্দর করে বাঁচতে হলে আমাদের নিকটতম পরিবেশ সুন্দর করতে হবে। আমার আচরণে যদি কেউ কষ্ট পায় তাহলে এটাও পরিবেশের জন্য ক্ষতিকর। তাই প্রাকৃতিক পরিবেশ রক্ষা করা একের পক্ষে সম্ভব নয়; দায়িত্ব সমাজের সকলের।’

শুক্রবার ০৫ জুন ২০১৫ :  ১০:১১

চাঁদপুর টাইমস : ডিএইচ/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।