Home / চাঁদপুর / চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক

চাঁদপুরে জাটকা ধরার অভিযোগে ১০ জেলে আটক

চাঁদপুরের মেঘনা নদীর টিলাবাড়ী ও মোহনার বালুর চর এলাকা থেকে জাটকা ধরার অভিযোগে ১০ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। রবিবার দিনগত রাত ২টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত একাধিক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় জব্দ করা হয় ১৭ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ১০টি ইঞ্জিন চালিত নৌকা ও দুই কেজি জাটকা (ছোট ইলিশ)।

এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল হাশিম লিটন জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে রবিবার দিনগত রাত ২টার দিকে অভিযান শুরু করে পুলিশ। অভিযান চলাকালে ভোর সাড়ে ৪টার দিকে মেঘনা মোহনার বালুর চর এলাকায় জাটকা নিধনের সময় আটক হন ছয়জন। পরে সকাল ১০টার দিকে শহরের টিলাবাড়ী এলাকা থেকে আরো চার জেলেকে আটক করা হয়। ইলিশ রক্ষার্থে ২৪ ঘণ্টা পালাক্রমে অভিযান পরিচালিত হচ্ছে।

চাঁদপুর মৎস্য বিভাগের সহকারী মৎস্য কর্মকর্তা সুফি আহাম্মদ বলেন, আটক সবাইকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য আইনে শাস্তি দিয়ে কারাগারে পাঠানো হবে।

আটক জেলেরা হলেন- চাঁদপুর পৌরসভার টিলবাড়ী এলাকার মাসুদ (২৫), মো. সানাউল্লাহ (৩৮), আসলাম (১৮) ও মো. রুবেল (২৬) এবং মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকার মোবারক হোসেন (৪২), শিপন হোসেন (২২), ইব্রাহীম কবিরাজ (৩৭), খালেক সরকার (২৭), আবুল কালাম (১৮) ও মো. রফিক প্রধানিয়া (৬০)।

নিউজ ডেস্ক:
আপডেট সময় ২:৫০ পি.এম ৯ এপ্রিল ২০১৮সোমবার
কে এইচ