Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে চাঁদবাজি বন্ধে শ্রমিক ইউনিয়ন সদস্যদের থানায় অবস্থান
চাঁদপুরে চাঁদবাজি বন্ধে শ্রমিক ইউনিয়ন সদস্যদের থানায় অবস্থান

চাঁদপুরে চাঁদবাজি বন্ধে শ্রমিক ইউনিয়ন সদস্যদের থানায় অবস্থান

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

চাঁদপুরে সিএনজি অটোরিকশা মালিক সমিতির নামে অবৈধভাবে চাঁদা আদায় বন্ধের দাবিতে শ্রমিক ইউনিয়নের সদস্যরা থানায় অবস্থান কর্মসূচি পালন করেছেন।

সোমবার সকাল ১০টার দিকে জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি রিপন হোসেনের নেতৃত্বে দুই শতাধিক শ্রমিক চাঁদপুর মডেল থানায় অবস্থান করেন।

এ সময় তারা চাঁদা বন্ধ ও শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে স্মারকলিপির অনুলিপি ট্রাফিক ইন্সপেক্টর আব্দুর রহমান খানের কাছে প্রদান করেন।

শ্রমিকেরা জানান, জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি দাবি করে আবুল হোসেন ও চাঁদপুর সদর মালিক সমিতির নাম করে কাজী ওমর ফারুক তার লোকজন দিয়ে চালকদের মারধর ও হুমকি দিয়ে দৈনিক ১০ টাকা হারে চাঁদা আদায় করে আসছেন। যা সম্পূর্ণভাবে বেআইনী।

তারা জানান, ইতোমধ্যে শ্রমিকেরা চাঁদা বন্ধের দাবিতে গত ৫ জুলাই জেলা প্রশাসক বরাবর আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। পরবর্তীতে শ্রমিক ইউনিয়ন শ্রম আদালত চট্টগ্রামে একই অনুলিপি প্রদান করলে আদালত ৩ সেপ্টেম্বর আবুল হোসেনের দাবিকৃত জেলা কমিটি স্থগিত রেখে আগের কমিটিকে বৈধ বলে নির্দেশ দেন।

এরপরও আবুল হোসেন ও কাজী ওমর ফারুক শ্রম আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অবৈধভাবে চাঁদাবাজি করে চলেছেন। এ কারণেই সাধারণ শ্রমিকেরা ট্রাফিক ইন্সপেক্টর ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি জানিয়ে অবস্থান করছেন।

এ সময় উপস্থিত ছিলেন সিএনজি শ্রমিক সফিক গাজী, ভুট্টু মাল, আবুল হোসেন মিজি, মাসুদ মিজি, শাহজাহান মাল, বিল্লাল গাজী, আ. রহিম, টিটু, শুক্কুর, খোকন, ইউসুফসহ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

চাঁদপুর টাইমস- ডিএইচ/2015।