Home / চাঁদপুর / ‘চাঁদপুরের মাদক ব্যবসায়ীরা সাবধান, চরম দুঃসময় আসছে’
‘চাঁদপুরের মাদক ব্যবসায়ীরা সাবধান, চরম দুঃসময় আসছে’

‘চাঁদপুরের মাদক ব্যবসায়ীরা সাবধান, চরম দুঃসময় আসছে’

চাঁদপুরকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ শুরু করেছে চাঁদপুর জেলা প্রশাসন। আজ শনিবার দুপুরে চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে মাদকবিরোধী অভিযান ও প্রচারণা মাস ২০১৬ উপলক্ষে মাদক বিরোধী প্রচার-প্রচারণার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল বলেন, “কোনো পরিবারের যদি একজন সন্তান মাদকাসক্ত হয় তবে ওই পরিবারে শান্তি থাকে না। মাদক আজ আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। মাদকের এই ভয়াল থাবা থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে।”

তিনি বলেন, “মাদককে নির্মূল করে এই যুব সমাজকে রক্ষা করার দ্বায়িত্ব আমাদের। তাই জানুয়ারি মাসকে মাদক বিরোধী অভিযান ও প্রচারণা মাস হিসেবে ঘোষণা করছি। এই জেলাকে মাদকমুক্ত জেলা করতে যা যা করণীয় আমি তা-ই করবো। শুধু তাই নয় চাঁদপুর জেলাকে আমি বাল্যবিয়ে ও সন্ত্রাসমুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে চাই। এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।”

মাদকের সাথে জড়িতদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘‘এখন থেকে মাদক ব্যবসায়ীরা সাবধান হয়ে যান, আপনাদের ভাগ্যে চরম দুঃসময় আসছে। আমরা এ ব্যপারে আর কাউকে ছাড় দেবো না।”

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলোয়ার হোসেনের সভাপ্রধানে মাদক বিরোধী প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর সরকারি কলেজের সমাজকল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা বেগম।

অধ্যাপক রূপক রায়ের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম¥দ আশরাফুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ শাহ আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (চাঁদপুর) অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সস্পাদক ওয়াহিদুজ্জামান।

আলোচনা শেষে অধ্যাপক রূপক রায়ের রচনা ও পরিচালনায় মাদক ও ইভটিজিং বিরোধী ডকুড্রামা প্রদর্শন করা হয়।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৭:১২ পিএম, ১০ জানুয়ারি ২০১৬, রোববার

এমআরআর