কচুয়ার নূরুল আজাদ কলেজে নতুন একাডেমিক ভবন উদ্বোধন ও উন্নয়ন সমাবেশ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্তলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার শিক্ষাক্ষেত্রে প্রসার ও জনগণকে শতভাগ শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য নানামুখী উদ্যোগ গ্রহন করেছে। কারণ শিক্ষার মাধ্যমেই পরিবর্তন সম্ভব এবং সেই পরিবর্তনের মাধ্যমেই স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে। কাজেই সামষ্টিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই। শিক্ষাক্ষেত্রে একাডেমিক ভবন উন্নয়ন সহ নানান মুখী প্রসার ঘটিয়েছে জননেত্রী শেখ হাসিনা সরকার।

তিনি আরো বলেন, প্রয়াত নূরুল আজাদ আমার বন্ধু ছিলেন। তিনি এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে এলাকাকে আলোকিত করতে যে স্বপ্ন দেখেছেন তার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করা হবে। নূরুল আজাদ একজন আলোকিত মানুষ ছিলেন। তাঁর চলে যাওয়া এ এলাকার মানুষের জন্য অপূরণীয় হয়ে থাকবে। তিনি যে স্বপ্ন দেখেছেন তাঁর পুত্র ফয়সাল আজাদ রুবেলের মাধ্যমে তা পূরণ করা হবে।
তিনি সোমবার সকালে (২৫শে সেপ্টেম্বর) কচুয়া উপজেলার নূরুল আজাদ কলেজের নব নির্মিত ৪তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন উদ্বোধন ও সরকারের উন্নয়ন প্রচার সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নুরুল আজাদ কলেজের সভাপতি ও অস্ট্রেলিয়ার সিডনি শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফয়সাল আজাদ রুবেলের সভাপতিত্বে ও কাদলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক জহিরুল ইসলাম প্রধানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম,জেলা পরিষদের সদস্য তৌহিদুল ইসলাম খোকা, পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান নূরে-ই আলম রিহাত,সাবেক ইউপি চেয়ারম্যান মাঈন উদ্দিন মানিক,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম।

বক্তব্য রাখেন, নূরুল আজাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান,মনপুরা বাতাবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহিম খলিল বাদল,সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রিন্স মানিক,আওয়ামী লীগ নেতা হানিফ মিয়া,ইউপি সদস্য কাউছার প্রধান, সাবেক ইউপি সদস্য ওবায়েদ মিয়া, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক আমীর হোসেন, যুবলীগ নেতা বোরহান প্রধান, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক রাসেল প্রধান প্রমুখ।

এসময় নুরুল আজাদ কলেজ, মনপুরা-বাতাবাড়িয়া জাফর আলী উচ্চ বিদ্যালয় ও বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবক ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৫ সেপ্টেম্বর ২০২৩

Share