Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্যতা ও উন্নয়নের ওপর আস্থাশীল
জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্যতা ও উন্নয়নের ওপর আস্থাশীল

জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্যতা ও উন্নয়নের ওপর আস্থাশীল

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, আমাদের কনফিডেন্স আছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উনানয়নের মহাসড়কে রয়েছে। কাজেই আমরা বিজয়ী হবো। আমাদের কাজ আছে। আমাদের উন্নয়ন-অর্জন আছে। দেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতা, সততা, যোগ্যতা ও উন্নয়নের উপর আস্থাশীল। আবারও এ সরকার ক্ষমতায় আসা উচিত, দেশের জনগণ আজকে এটাই জল্পনা-কল্পনা করে।

শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী মিয়া বিলা মিলনায়তনে ২৭.৬৩ কিলোমিটার নতুন বিদ্যুতায়নের লাইন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি সুইচ টিপে এ লাইনের উদ্বোধন করেন। এ থেকে মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন গ্রামের ২ হাজার গ্রাহক বিদ্যুতের সুবিধা পাবে।

তিনি আরো বলেন, উন্নয়নের স্বার্থেই আগামি নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মতলবের উন্নয়ন হয়। বিদ্যুৎ, রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদরাসা, মসজিদ, মন্দিরের উন্নয়ন হয়। এ উন্নয়নকে অব্যাহত রাখতে হলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। উন্নয়নের স্বার্থে নৌকাকে বিজয়ী করতে হবে।

ত্রানমন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, টানা নয় বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় পৃথিবীর বুকে বাংলাদেশ এখন রোল মডেল। দেশের প্রতিটি স্তরে উন্নয়ন হওয়ায় বিশ্বের মানুষের সঙ্গে তাল মিলিয়ে আমরা চলতে পারছি। আমরা বাংলাদেশ পারমানবিক বিদ্যুৎ যুগে প্রবেশের মাধ্যমে সকলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে। এর জন্য নিরবচ্ছিন্ন সরকার প্রয়োজন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে জনমত তৈরীর জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

দেশের উন্নয়নে সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরে মন্ত্রী বলেন, টেকসই বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য আমরা জ্বালানি নীতিতে জীবাশ্ম জ্বালানির পাশাপাশি বিকল্প জ্বালানি ব্যবহারের ওপর জোর দিয়েছি। অর্থাৎ তেল, গ্যাস বা কয়লার পাশাপাশি পারমাণবিক, সৌর এবং বায়ুচালিত বিদ্যুৎ উৎপাদনের ওপর গুরুত্ব দিয়েছি। ২০২৩ সালে রূপপুর পারমাণবিক কেন্দ্র থেকে ১ হাজার ২০০ মেগাওয়াট এবং পরের বছর আরো এক হাজার ২০০ মেগাওয়াট সর্বমোট ২ হাজার ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যোগ হবে। মোট বিদ্যুৎ উৎপাদনের প্রায় ১০ শতাংশ আসবে পারমাণবিক উৎস থেকে।

ত্রাণ মন্ত্রী বলেন, বিদ্যুতের সাথে কলকারখানা স্থাপনের সম্পর্ক রয়েছে। ইতিমধ্যে মতলব উত্তর-দক্ষিণ উপজেলায় ৮০% বিদ্যুতায়ন হয়েছে। আগামী তিন মাসের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন হবে ইনশাল্লাহ। বিদ্যুৎ ও নদীর সুবিধা নিয়ে কলকারখানার মালিকরা মতলবে কলকারখানা স্থাপন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ত্রাণ মন্ত্রী আরো মায়া চৌধুরী বলেছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ বাংলার প্রতিটি ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। মানুষকে আর বিদ্যুতের জন্য বিদ্যুৎ অফিসে যেতে হয় না। আমরা ৯৬ সালে ক্ষমতায় আসার পূর্বে বিদ্যুৎ নিয়ে দেশে হাহাকার ছিল আমরা ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদনের জন্য সরকারি-বেসরকারী ভাবে বিভিন্ন প্রককল্পের কাজে হাত দিয়েছিলাম।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ-২ এর জেনারেল ম্যানেজার আবু তাহেরের সভাপতিত্বে মতলব দক্ষিণ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিএইচ কবির আহম্মেদ পরিচালনায়, বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এএইচএম গিয়াস, মতলব দক্ষিণ উপজেলার ইউএনও শহিদুল ইসলাম, শারমিন আক্তার।

এদিকে সকালে ছেংগারচর পৌরবাজার পরিদর্শণ করে বিভিন্ন ব্যবসায়ী ও বাজারে আগতদের সাথে কুশল বিনিময় করেন ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি। এছাড়াও তিনি ছেংগারচর বাজার-পৌরসভার কলাকান্দা রোড রাস্তাটি প্রসস্থ করণের লক্ষ্যে ওয়াপদা ক্যানেলগুলো পরিদর্শন করেনে।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৫০ এএম, ২ ডিসেম্বর ২০১৭, শনিবার
এইউ