Home / চাঁদপুর / চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়নুষ্ঠান
farakkabad-degree-college

চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়নুষ্ঠান

চাঁদপুর সদর উজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজে২০১৯ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৯ মার্চ সকালে কলেজের মহত্মাগান্ধী অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সভাপতি সুজিত রায় নন্দী।

তিনি বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সহযোগিতায় এই অবহেলিত একটি এলাকাকে মডেল এলাকায় পরিনত করেছি। উন্নয়নের এই ধারা ধরে রাখতে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না।

তিনি বলেন, চাঁদপুরের ফরক্কাবাদ ডিগ্রি কলেজকে সকলের সহযোগিতায় অনেক এগিয়ে নিয়ে গেছি। কিন্তু কলেজের এই সুনাম ও ঐতিহ্য ক্ষুন্ন করার জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে কথা ছড়ানো হচ্ছে। এই কলেজটির জন্য নিজেকে বিলিয়ে দিয়েছি উল্লেখ করে তিনি বলেন, এই কলেজটি আজ চাঁদপুরের শ্রেষ্ঠ কলেজে পরিণত হয়েছে।

তিনি বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কুচক্রী মহলের কোন রকম ষড়যন্ত্র আর মেনে নেওয়া হবে না। যে কোন রকমের ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা কলেজ কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি হুশিয়ার করেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, মানুষের মত মানুষ হবে, শুধু ভালো রেজাল্ট করলেই হবে না, আগে মানুষের মতো মানুষ হতে হবে। এই দেশটাকে এগিয়ে নিয়ে যাবে তোমরাই। তাই সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা দেবে। মনে রেখো, ফরক্কাবাদ ডিগ্রি কলেজ সৃষ্টি করে, ধংস করে না, ষড়যন্ত্রের কাছে কখনো মাথা নত করে না।

দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মাদ হাসান খান।

ড. মোহাম্মাদ হাসান খান সভাপতির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আজকে তোমাদের বিদায় নয়, এটা তোমাদের সামনে এগিয়ে যাওয়ার আরেকটি ধাপ। তোমরা পরীক্ষায় ভালো রেজাল্ট করে মানুষের মত মানুষ হবে।

তিনি আরও বলেন, পরীক্ষার হলে কোনো ধরনের মোবাইল ফোন নেবে না, হলের পরিবেশ যেন সুন্দর হয় সেইভাবে পরীক্ষা দেবে। এই কলেজের ঐতিহ্য ও সুনাম ক্ষুন্ন করতে কিছু অসাধু ব্যক্তি পেছনে লেগে আছে। এই কলেজটি তোমাদের বাবা-মা। তোমরা কোনো গুজবে কান দেবে না।

আমাদের এই কলেজটি চাঁদপুরের ঐতিহ্যবাহী কলেজ। ইনশাআল্লাহ এই কলেজের সুনাম আর ঐতিহ্য আরও এগিয়ে যাবে। তার জন্য তোমাদের ভালোভাবে পরীক্ষা দিয়ে ভালো রেজাল্ট করতে হবে। মন রেখো, আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখলে কেউ আমাদেরকে দাবিয়ে রাখতে পারবে না, এই ফরক্কাবাদ ডিগ্রি কলেজ বিশ্ববিদ্যালয়ে পরিনত করবো।

এসময় উপস্থিত ছিলেন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রেজাউল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শাহ আলম টিপু, ডিগ্রি শাখার বিভাগীয় প্রধান শান্তি রঞ্জন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মইন উদ্দিন আহমেদ, প্রভাষক বি এম জাহাঙ্গীর, সালাউদ্দিন আহমেদ, শাহাদাৎ হোসেন জনী, মাইন উদ্দিন চৌধুরী, হাবিবুর রহমান, আঃ সালাম তালুকদার, অর্জুন চন্দ্র শীল, সজীব কুমার, ফয়েজ আহমেদ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন, ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম।

স্টাফ করেসপন্ডেন্ট
২০ মার্চ, ২০১৯

Leave a Reply